গুরুদাসপুরে রাস্তা মেরামতে ছাত্রলীগ

আষাঢ়ের টানা বৃষ্টিতে নাটোরের গুরুদাসপুর উপজেলার খুবজীপুর ইউনিয়নের বিভিন্ন পাকা সড়ক ভেঙে যাতায়াতের দুর্ভোগ সৃষ্ঠি হয়েছিল। সেই বিষয়টি নজরে পরে গুরুদাসপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সুবাশিষ কবিরের। নিজের বিবেক-মানবতা থেকেই এলাকার ছাত্রলীগ কর্মীদের সঙ্গে নিয়ে নিজস্ব অর্থায়নে ভেঙে যাওয়া রাস্তাঘাট মেরামত করেন তিনি।

বুধবার সকাল থেকে খুবজীপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামের ভাঙা রাস্তাগুলো ছাত্রলীগের কর্মীদের নিয়ে তিনি মেরামত কাজ শুরু করেন।

এ সময় তার সঙ্গে রাস্তা মেরামত কাজে অংশ নেয়, খুবজীপুর এম হক ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের নেতা ওয়াসিবুর জয়, আব্দুল আলিম, সাগর রানা, শাহাদৎ হোসেন, রবিন আলী, জেমস জ্যাম এবং খুবজীপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা মোহাম্মদ আতিক ফকির, সোহাগ পারভেজ, ইমন ইসলাম, লিমন হোসেন, আলামিন, শিহাবসহ প্রমুখ।

এ ব্যাপারে গুরুদাসপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুবাশিষ কবির বলেন, দেশ আমাদের, দায়িত্বও আমাদের। আমরা সকলে যদি নিজ নিজ জায়গা থেকে আমাদের দায়িত্বগুলো বুঝে নেই তাহলে আমরা অনেক এগিয়ে যেতে পারবো। সরকার কোটি কোটি টাকা খরচ করে আমাদের রাস্তা করে দিচ্ছেন, এখন এগুলো  রক্ষণাবেক্ষণের দায়িত্ব আমাদের।

তিনি বলেন, আমি সকালবেলা বাজারে যাবার উদ্দেশ্যে রওনা হলে দেখি এখানে বেশকিছু ভ্যান ও ট্রলি ভিড় জমে আছে এবং অতঃপর লক্ষ্য করে দেখি যে, এখানে গতকাল রাতের প্রবল বর্ষণে রাস্তার বিভিন্ন জায়গায় অংশবিশেষ ভেঙে গেছে। অতঃপর আমি খুবজীপুর এম হক ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে এই ভাঙা রাস্তাগুলো সাময়িক সংস্কার কাজে নেমে পড়ি।