গুরুদাসপুরে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

নাটোরের গুরুদাসপুরে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় গুরুদাসপুর উপজেলা নির্বাহী অফিসার মো. তমাল হোসেনের উদ্যোগে উপজেলা প্রশাসনের আয়োজনে গুরুদাসপুর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

মোট ৪২টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৬ষ্ঠ শ্রেণী থেকে শুরু করে দশম শ্রেণী পর্যন্ত ৭ জন করে শিক্ষার্থী এই লিখিত কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। মোট ৩শ জন শিক্ষার্থীদের ৩৫টি প্রশ্নের উত্তর দিতে সময় দেওয়া হয় ৪৫ মিনিট। প্রতিটি প্রশ্নই বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক নিয়ে তৈরি। মোট ৩শ জন শিক্ষার্থীদের মাঝে প্রথম, দ্বিতীয় তৃতীয় থেকে মোট ১০ জনকে দেওয়া হবে পুরষ্কার।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হাফিজুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আকতার, সহকারী প্রোগ্রামার (ব্যানবেইস) মো. জহীর আব্বাসী, একাডেমিক সুপারভাইজার বজলুর রশিদ, গুরুদাসপুর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম মিঠু, শিক্ষক আবু শামিমসহ প্রমুখ।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মো. তমাল হোসেন বলেন, শিক্ষার্থীদের বঙ্গবন্ধু-বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ সম্পর্কে নতুন প্রজন্মকে অবহিত করতেই আমাদের এই বিশেষ আয়োজন। আমাদের এই আয়োজন অব্যাহত থাকবে।