মোরেলগঞ্জে ট্রলার থেকে পড়ে নদীতে নিখোঁজের ১ দিন পর কৃষকের লাশ উদ্ধার

বাগেরহাটের মোরেলগঞ্জে ট্রলার থেকে পরে নিখোঁজের একদিন পর অমলেশ বাছাড় (৫০) নামে এক কৃষকের লাশ উদ্ধার করা হয়েছে। 

বুধবার (১৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে কেওড়া নদীর মিস্ত্রিডাঙা এলাকা থেকে অমলেশের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। পরে মোরেলগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে এসে লাশের পোষ্ট মর্টেমের জন্য বাগেরহাট সদর হাসপাতল মর্গে প্রেরণ করে। 

অমলেশ বাছাড় বহরবুনিয়া ইউনিয়নের কুমুদ বাছাড়ের ছেলে। তার স্ত্রী ৯ বছর বয়সী ১টি পুত্র সন্তান রয়েছে। 

অমলেশের স্ত্রী স্বপ্না রানী বাছাড় জানান, মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ৭টার দিকে মৃগী রোগে আক্রান্ত স্বামী অমলেশ বাছাড়কে নিয়ে তার স্বাশুড়ি (অমলেশের মা) চিকিৎসার উদ্দেশে ট্রলার যোগে স্থানীয় এক কবিরাজের বাড়িতে যাচ্ছিলেন। পথিমধ্যে কেওড়া নদীর মিস্ত্রীডাঙা এলাকায় আকষ্মিকভাবে অমলেশ ট্রলার থেকে নদীতে পড়ে যায়। 

এ সময় ট্রলার চালক রিপন অমলেশকে উদ্ধারের কোন চেষ্টা না করেই ট্রলার চালিয়ে যায় এবং কিছুদূর এসে অমলেশের সাথে থাকা তার স্বাশুড়িকে (অমলেশের মা) নদীর তীরে নামিয়ে দিয়ে ট্রলার চালিয়ে চলে যায় বলেও অভিযোগ করেন স্বপ্না রানী। 

স্থানীয়রা জানায়, অত্যান্ত সহজ-সরল প্রকৃতির মানুষ অমলেশ বাছাড় পৈত্রিকসূত্রে পাওয়া সামান্য জমিতে কৃষিকাজ ও ইউনিয়ন পরিষদের বিভিন্ন সাহায্য সহযোগীতায় স্ত্রী সন্তান নিয়ে কোনমতে জীবন যাপন করে আসছিলো। 

এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম বলেছেন, বুধবার ফায়ার সার্ভিসের সহযোগীতায় অমলেশ বাছাড়ের লাশ উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে আজ থানায় অপমৃত্যু মামলা হয়েছে। তার মৃত্যুর সঠিক কারণ নির্নয়ের জন্য পোষ্ট মর্টেম করাতে লাশ বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।