পুঠিয়ায় তামান্না হত্যার বিচার দাবিতে মানববন্ধন

রাজশাহীর পুঠিয়ায় কলেজছাত্রী তামান্না আক্তার টিয়া (১৭) হত্যার প্রতিবাদে ও জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রতিবাদ সভা এবং মানববন্ধন করেছেন তার সহপাঠীসহ স্থানীয়রা।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের সাধনপুর স্কুল এন্ড কলেজের সামনে এই প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নিহত তামান্না আক্তার টিয়া ওই কলেজের একাদশ শ্রেণির মেধাবী ছাত্রী ছিল। সে বাগমারা উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের সমাষপাড়া গ্রামের বাসিন্দা আবদুর রশিদের মেয়ে।

সাধনপুর স্কুল এন্ড কলেজের আয়োজনে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, শিলমাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল, বাগমারা উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর সরকার, সাধনপুর স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মান্নান ফিরোজ, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাওন প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন, টিয়া হত্যার মুল আসামী শান্ত ধরা ছোঁয়ার বাইরে রয়েছে। তাকে দ্রুত গ্রেফতারের দাবী জানানো হয়েছে তা না হলে আরো কঠোর কর্মসূচী দেয়ার ঘোষণা দেয়া হয় মানববন্ধন থেকে।

নিহত টিয়ার পরিবারের অভিযোগ, গত ১৮ অক্টোবর শুক্রবার দিনগত রাতে পুঠিয়া উপজেলার সাধনপুর গ্রামের আব্দুর রাজ্জাকের বখাটে ছেলে শান্ত ইসলাম ও তার সহযোগীরা তামান্না আক্তার টিয়াকে বাড়ি থেকে তুলে নিয়ে যায়। তারা দলবেঁধে ধর্ষণ শেষে শ্বাষরোধে হত্যা করে। পরে তার মরদেহটি নাটোরের নলডাঙ্গা উপজেলার সরকুতিয়া দক্ষিণপাড়া গ্রামের একটি বাগানের আম গাছে ঝুলিয়ে রাখে। পরে টিয়ার পরিবার শান্তকে প্রধান আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন।