গুরুদাসপুরে উচ্চ স্বরে গান বাজানোয় জরিমানা

নাটোরের গুরুদাসপুরে জেএসসি পরীক্ষার্থীসহ এলাকাবাসীর নিষেধ অমান্য করে লাউড স্পিকারে সাউন্ড বক্স বাজানোর অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এক ব্যক্তিকে ২ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান।

ঘটনাটি ঘটেছে উপজেলার ধারাবারিষা ইউনিয়নের দাদুয়া গ্রামে।

উপজেলা নির্বাহী অফিসার তমাল হোসেন জানান, উপজেলার জনগুরুত্বপূর্ণ স্থানে টানানো হয়েছে বাল্য বিবাহ ও ইভটিজিং বিরোধী বিলবোর্ড। বিলবোর্ডে দেওয়া রয়েছে একটি নাম্বার। বৃহস্পতিবার রাতে বিল বোর্ডে দেওয়া নাম্বারে ফোন দেয় একজন জেএসসি পরীক্ষার্থী। পরীক্ষার্থী ও এলাকাবাসীর নিষেধ অমান্য করে বক্সে লাউড স্পিকারে গান বাজানো হচ্ছিলো অভিযোগ তার। পরে পুলিশ ফোর্সসহ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ নাহিদ হাসান খানকে ঘটনাস্থলে পাঠানো হয়। তিনি সেখানে গিয়ে ব্যবস্থা নেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান জানান, ইউএনও স্যার ফোন দেওয়া মাত্রই পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে লাউড স্পিকারে গান বাজানো বন্ধ করা হয়। পরে মোবাইল কোর্ট পরিচালনা করে ওই গ্রামের অভিযুক্ত নজরুল ইসলামকে ২ হাজার টাকা জরিমানা করা হয় এবং পরবর্তীতে যেন এমন কিছু না করে তার জন্যে তাকে সতর্ক করে দেওয়া হয়।