মোরেলগঞ্জে মানবাধিকার দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা

‘মানবাধিকার সুরক্ষায় তারুন্যের অভিযাত্রা’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বাগেরহাটের মোরেলগঞ্জে উদযাপিত হয়েছে বিশ্ব মানবাধিকার দিবস ২০১৯। 

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকালে উপজেলা প্রশাসন এবং বাংলাদেশ মানবাধিকার কমিশন মোরেলগঞ্জ উপজেলা শাখা পৃথকভাবে র‌্যালি ও আলোচনা সভা করেছে। 

সাকাল ১০টায় প্রশাসনের আয়োজনে একটি র‌্যালি উপজেলা চত্বর থেকে শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে অফিসার্স ক্লাবে আলোচনা সভায় মিলিত হয়। এতে সভাপতিত্ব করেন নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল হান্নানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার লিয়াকত আলী খান, শাহ আলম হাওলাদার, থানা অফিসার ইন চার্জ কেএম আজিজুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি মেহেদী হাসান লিপন প্রমূখ বক্তব্য দেন। 

এর আগে, বাংলাদেশ মানবাধিকার কমিশন মোরেলগঞ্জ উপজেলা ও পৌর শাখার আয়োজনে কমিশনের অস্থায়ী কার্যালয়ে আলাচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা মানবাধিকার কমিশনের সভাপতি অধ্যক্ষ এইচ এম লুৎফর রহমান, অধ্যাপক জাকির হোসেন রিয়াজ, অধ্যাপক আল আমিন তালুকদার, সাংবাদিক শামীম আহসান মল্লিক, সৈয়দ শওকত হোসেন,  থানা মসজিদ কমিটির সেক্রেটারী আবুবকর সিদ্দিক, মানবাধিকার কর্মী রবিউল ইসলাম বাদল প্রমূখ আলোচনায় অংশ নেন।