কক্সবাজারে বন্দুকযুদ্ধে শীর্ষ সন্ত্রাসী নিহত

পর্যটন শহর কক্সবাজারের ত্রাস শীর্ষ সন্ত্রাসী নুরুন্নবী প্রকাশ ভুদিঙ্গা (৩৪) পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

রবিবার (১৫ ডিসেম্বর) ভোর রাতে শহরের কাটা পাহাড় এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন জানিয়েছেন, শনিবার (১৪ ডিসেম্বর) দিবাগত রাত সোয়া ২টার দিকে কক্সবাজার সদর থানার এসআই তৈমুর ইসলাম ও আবুল কালাম সঙ্গীয় ফোর্সসহ শহরে বিশেষ অভিযান পরিচালনা করছিল। এসময় তাকে সদর থানাধীন কালুর দোকান টেকপাড়া রাস্তার মাথার সামনে রাস্তায় ১টি বিদেশি পিস্তল, ৪ রাউন্ড গুলি, ২টি ছোরাসহ গ্রেপ্তার করা হয়। সে কক্সবাজার সদর থানার টেকনাফ পাড়া নামক এলাকার মৃত আবদুল করিম এর ছেলে।

তিনি জানান, পরদিন রাতে ধৃত ছিনতাইকারী নুরুনবীর জবানবন্দীর ভিত্তিতে তার সহযোগীদের গ্রেপ্তারের জন্য তাকেসহ কাটা পাহাড় এলাকায় অভিযানে যায় পুলিশ সদস্যরা। এই সময় তার অপর সহযোগী সন্ত্রাসীরা ছিনতাইকারী তাকে ছিনাইয়া নেওয়ার জন্য পুলিশের উপর সশস্ত্র হামলা করে ও গুলিবর্ষণ করে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। সন্ত্রাসীদের ছোড়া গুলিতে পুলিশ হেফাজতে থাকা ছিনতাইকারী নুরুন্নবী গুলিবিদ্ধ হয় ও ৪ জন পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে ১টি এলজি, ২ রাউন্ড কার্তুজ ও ৩টি খোসা পাওয়া যায়।

আহত পুলিশ সদস্য ও গুলিবিদ্ধ ছিনতাইকারীকে সদর হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে বলে জানান তিনি।