দুপচাঁচিয়ায় ধানের শীষের কাছে ধরাশায়ী নৌকা

বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত  প্রার্থী জাহাঙ্গীর আলমকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

সোমবার দুপচাঁচিয়া পৌরসভা নির্বাচনে মেয়র বিএনপি মনোনীত  প্রার্থী জাহাঙ্গীর আলমকে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলী শাহ বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

উক্ত নির্বাচনী ফলাফলে ধানের শীষ প্রতীকে বিএনপি মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলম পেয়েছেন ৬৬৫৬ ভোট এবং তার নিকটতম স্বতন্ত্রপ্রার্থী ও বর্তমান মেয়র বেলাল হোসেন জগ প্রতীকে পেয়েছেন ৫৬৪২ ভোট। তাদের ভোটের ব্যবধান ১০১৪। মোট ভোট পড়েছে ৮১ দশমিক ৬৭ শতাংশ।

নির্বাচনে অপর প্রার্থী যথাক্রমে এনামুল হক টি রানা নৌকা প্রতীকে পেয়েছেন ১০২৯ ভোট, স্বতন্ত্র প্রার্থী হাজি আহম্মেদ আলম মোবাইল প্রতীকে পেয়েছেন ৩৩৪ ভোট।

কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ ভাবে শেষ হয় দুপচাঁচিয়া পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ। সকাল ৯টা থেকে ইলেকট্রনিক  ভোটিং মেশিন (ইভিএম) এ ভোট চলে বিকেল ৫টা পর্যন্ত। এই পৌরসভায় প্রথমবারের মতো ইভিএম-এ ভোটাধিকার প্রয়োগের সুযোগ পান ভোটাররা।

এবারের পৌর নির্বাচনে মোট ভোটার ছিল ১৬ হাজার ৭৬৩জন। নির্বাচন উপলক্ষে পুলিশ, র‌্যাব, গোয়েন্দা পুলিশ, বিজিবি ও আনছারসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিয়োজিত ছিল।

বিএনপি মনোনীত বিজয়ী প্রার্থী জাহাঙ্গীর আলম বলেন, আমি আমার পৌরবাসীর কাছে কৃতজ্ঞ, আমার সাধ্যমতো পৌরবাসীর সুখে দুঃখে পাশে থেকে আগামী দিনে সেবা করার চেষ্টা করে যাব।