অতিরিক্ত মাদক সেবনে দুই বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

অতিরিক্ত মাদক সেবনে কক্সবাজারে বেড়াতে আসা ঢাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এবং ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রের মৃত্যু ও তাদের সাথে থাকা অপর দুই বন্ধু গুরুতর অসুস্থ হয়েছেন।

জানা যায়, গত শুক্রবার তারা ৪ বন্ধু কক্সবাজারে বেড়াতে এসেছিলেন। সাগর পাড়ের একটি হোটেলে কক্ষ ভাড়া নিয়ে তারা মাদক সেবন করেন। শনিবার ৪ জনই অসুস্থ হয়ে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসা নিতে যান। রবিবার দুপুরে চিকিৎসাধীন আবস্থায় আবির রহমান রুমি (২৪) কক্সবাজার সদর হাসপাতালে মারা যান। আবিরের বাড়ি ঢাকার মালিবাগে। তিনি ঢাকা নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিবিএ'র ছাত্র। অপরদিকে গুরুতর অসুস্থ অবস্থায় মোহাম্মদ আরেফিন (২৫) এবং তার আরেক বন্ধুকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সোমবার ভোরে তিনিও মারা যান। আরেফিন ঢাকার ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তার বাসা পুরান ঢাকায়।


এছাড়া, তাদের অপর অসুস্থ বন্ধু মুনতাসির তাহামিদ নিসর্গকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা নিয়ে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

এ বিষয়ে কক্সবাজার সদর থানার ইন্সপেক্টর (অপারেশন) মাসুম খান জানান, কক্সবাজার জেলা সদর হাসপাতালের চিকিৎসকগণ জানিয়েছেন মাদকের কারনে তারা সবাই অসুস্থ হয়ে পড়েন। আবিরের বাবা ঢাকার ব্যবসায়ী মিজানুর রহমান তার একমাত্র পুত্র আবিরের লাশ বিনা ময়না তদন্তে দাফনের অনুমতি চেয়ে কক্সবাজার জেলা ম্যাজিস্ট্রেটের বরাবর আবেদন করেন। পিতার আবেদনের প্রেক্ষিতে ম্যাজিস্ট্রেটের অনুমতি নিয়ে মরদেহ ঢাকায় নিয়ে যাওয়া হয়। অসুস্থ দুই বন্ধু মুনতাসির তাহামিদ নিসর্গ ও অপর একজনের পরিচয় সংক্রান্ত বিস্তারিত পুলিশ জানাতে পারেনি।