নোয়াখালী জেলা প্রশাসনের তৃতীয় শ্রেণির কর্মচারীদের পূর্ণদিবস কর্মবিরতি

নোয়াখালীতে পদবী ও বেতন গ্রেড পরিবর্তনের দাবিতে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের তৃতীয় শ্রেণির কর্মচারিদের দ্বিতীয় দিনের মতো পূর্ণদিবস কর্মবিরতি পালিত হয়েছে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ কর্মসূচি পালিত হয়। কালেক্টরেট সহকারি সমিতির (বাকাসস) ব্যানারে আয়োজিত এ পূর্ণ দিবস কর্মবিরতি চলবে আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত।

আজ সকাল থেকে তৃতীয় শ্রেণির কর্মচারিরা জেলা প্রশাসক কার্যালয়ের নিচে জড়ো হয়ে অফিস না করে সেখানে অবস্থান নিয়ে বেতন বৈষম্য দূর করা ও বেতন গ্রেড উন্নিত করার দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকে। একই দাবিতে এই আন্দোলন চলছে বিভিন্ন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে।

জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বক্তব্য রাখেন, সমিতির জেলা সভাপতি মো. বেলায়েত হোসেন, সাধারণ সম্পাদক মো. আব্দুর রহিম, সাংগঠনিক সম্পাদক রিয়াজ উদ্দিনসহ অনেকে।

বক্তারা বলেন, ২০১১ সালে প্রধান মন্ত্রী দাবি বাস্তবায়নের জন্য সার সংক্ষেপ অনুমোদন করলেও তা দীর্ঘ ৯ বছরে বাস্তবায়ন হয়নি। ৩৪টি বিভাগে বেতন গ্রেড উন্নতি করলেও জেলা ও উপজেলা প্রশাসনের তৃতীয় শ্রেণির কর্মচারিদের দাবি বাস্তবায়ন হয়নি।

এ সময় তারা বলেন, এ আন্দোলন সরকারের বিরুদ্ধে নয়, নিজেদের জীবন জীবিকা নিশ্চিতের আন্দোলন। বক্তারা দ্রূত তাদের নায্য দাবি বাস্তবায়নে সরকারের প্রতি আহ্বান জানান। না হয় ভবিষ্যতে আরও কঠোর আন্দোলনে যাওয়ার হুশিয়ারি দেন তারা।