রাজীবপুরে করোনা প্রতিরোধে পুলিশ প্রশাসনের অভিযান

কুড়িগ্রামের রাজীবপুরে উপজেলা প্রশাসন করোনাভাইরাস মোকাবেলায় সচেতনতা বৃদ্ধিতে লিফলেট, মাস্ক ও সাবান বিতরণসহ জনসমাগম প্রতিরোধ করতে নানা উদ্যোগ গ্রহণ করেছে। এছাড়াও শহরে পুলিশের একটি দল সচেতনতামূলক অভিযান পরিচালনা করে। এ সময় অপ্রয়োজনে যারা বাজারে ঘুরাঘুরি করছিল তাদের সতর্ক করে দেওয়া হয়। জনসমাগম এড়িয়ে চলতে পুলিশের পক্ষ থেকে নির্দেশনাও দেওয়া হয় এলাকাবাসীকে।


শুক্রবার (২৭ মার্চ) পুলিশের একটি দল জনসমাগম এড়াতে ও সচেতনতা বাড়াতে এ অভিযান পরিচালনা করেন। 

জানা যায়, রাজীবপুরে থানা পুলিশের সহোযোগিতায় আনসার ব্যাটালিয়ান ও গ্রাম পুলিশও একযোগে জনসাধারণকে করোনা প্রতিরোধে নানা সচেতনতা মূলক কার্যক্রম মেনে চলতে উদ্বুদ্ধ করছে। এছাড়াও জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বাহির না হতে পুলিশের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইন গত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান স্থানীয় প্রশাসন। 

এছাড়াও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে শহরের সুপারমার্কেট সংলগ্ন এলাকায় হাত ধোয়ার জন্য পানির টেপ স্থাপন করা হয়েছে। উপজেলার কাঁচাবাজারে জীবাণুনাশক স্প্রে করা হয়েছে।

অভিযান চলাকালীন রাজীবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোর্শেদ তালুকদার উপজেলার সকল জনসাধারণের উদ্দেশ্যে বলেন, আতঙ্কিত হবেন না, সরকারের নির্দেশনা গুলো মেনে চলুন। করোনা মোকাবেলায় প্রতিকারের চেয়ে প্রতিরোধ উত্তম।