মোরেলগঞ্জে জরুরী খাদ্য সহায়তার প্রস্তুতি নিচ্ছে উপজেলা প্রশাসন

করোনা মোকাবেলায় বাগেরহাটের মোরেলগঞ্জে জরুরী খাদ্য সহায়তার প্রস্তুতি নিচ্ছে উপজেলা প্রশাসন। ইতোমধ্যে সরকারের তরফ থেকে এ উপজেলার জন্য ১৪ মেট্রিকটন চাল ও অন্যান্য খাদ্য সামগ্রী বরাদ্দ দেওয়া হয়েছে। ওই চাল থেকে আপাতত ৭ শত পরিবারকে অগ্রাধিকারের ভিত্তিতে ১০ কেজি চাল, আঁধা কেজি ডাল ও আঁধা লিটার ছয়াবিন তেল দেওয়ার প্রস্তুতি চলছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, সরকারিভাবে প্রাপ্ত বরাদ্দ থেকে অসচ্ছল পরিবারগুলোকে খাদ্য সহায়তা দেওয়ার কাজ সোমবার থেকে শুরু হবে। ইউনিয়ন ট্যাগ অফিসার ও চেয়ারম্যানদের দেওয়া তালিকা অনুযায়ী খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। 

অন্যদিকে রবিবার বেলা ১২ টার দিকে উপজেলা প্রশাসনের তরফ থেকে থানা, হাসপাতাল ও প্রেস ক্লাবের জন্য পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) ও মাস্ক সরবরাহ করা হয়েছে। উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শাহ্-ই-আলম বাচ্চু, ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক ও মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা ছাবুল এগুলো বিতরণ করেন। 

এদিন পৌরসভার তরফ থেকে ফায়ার সার্ভিসের সহায়তায় শহরের বিভিন্ন সড়কে জীবাণুনাশক ঔষুধ ছিটানো হয়েছে। সচেতনতামূলক বার্তা প্রচারও চলছে। বাজার, রাস্তা, পাড়া মহল্লায় জনসমাগম বন্ধে কাজ করছে মোবাইলকোর্ট।