ডোমারে কর্মহীন মানুষদের খাবার তুলে দিলেন 'হামার ডোমার'

নীলফামারীর ডোমারে করোনার প্রভাবে কর্মহীন হয়ে পরা দিনমজুররা মানবেতর জীবন যাপন করছেন। কর্মহীন হয়ে পড়া সেই সব মানুষদের পাশে দাঁড়িয়ে তাদের খাবার তুলে দিলেন 'হামার ডোমার' নামে একটি সামাজিক সংগঠন। 

মঙ্গলবার (৩১ মার্চ) সকালে ডোমার নাট্য সমিতি মিলনায়তনে কর্মহীন হয়ে পড়া এসব মানুষদের মাঝে খাবার সামগ্রী বিতরণ করা হয়।

জানা যায়, করোনার কারনে সারাদেশের ন্যায় ডোমারেও দোকান-পাট, যানবাহনসহ সব কিছু বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে রিকশা, ভ্যান, অটোসহ সব যান্ত্রিক যানবাহন। ফলে কর্মহীন হয়ে পড়েছে এই এলাকার হাজার হাজার মানুষ। সব থেকে বিপাকে পড়েছে দিনমজুর, রিকশা ও ভ্যান চালকরা। তাই এসব সাধারণ মানুষের পাশে দাঁড়াতে 'হামার ডোমার' সংগঠনের উদ্যোক্তা ডোমার সরকারি কলেজের সাবেক ভিপি আসাদুজ্জামান চয়নের নিজস্ব তহবিল থেকে প্রায় দুই শতাধিক মানুষের মাঝে চাল, আলু, ডাল ও সাবান বিতরন করা হয়। কর্মহীন হয়ে পরা মানুষজন খাদ্যসামগ্রী পেয়ে তাদের মুখে হাসি ফুটে উঠেছে। এর আগে চয়নের মা আনোয়ারা ফাউন্ডেশনের পক্ষ থেকেও পাঁচ শতাধিক মানুষের মাঝে খাবার সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেছেন প্রেসক্লাব সাধারন সম্পাদক মো. আসাদুজ্জামান চয়ন। 

আসাদুজ্জামান চয়ন এই সংকটের সময় কর্মহীন হয়ে পড়া মানুষদের সহযোগীতা করার জন্য এলাকার জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও ধনবান ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানান।