কুড়িগ্রামের সাবেক ডিসির শাস্তি দাবিতে নরসিংদীতে মানববন্ধন

কুড়িগ্রামে বাংলা ট্রিবিউনের সাংবাদিক আরিফকে মিথ্যা মামলায় গ্রেপ্তার ও নির্যাতনের প্রতিবাদে ডিসির বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন নরসিংদীর সাংবাদিকসহ সর্বস্তরের মানুষ।

সোমবার (১৬ মার্চ) সকালে নরসিংদী প্রেসক্লাবের সামনে জেলার সর্বস্তরের সাংবাদিকদের এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

উক্ত মানববন্ধনে জেলার সর্বস্তরের সাংবাদিকসহ সুশীল সমাজের লোকজন অংশ নেয়। মানববন্ধন কর্মসূচির সভায় বক্তারা বলেন, ব্যাক্তিগত ক্রোধ ও ষড়যন্ত্রমূলকভাবে সাংবাদিকদের গ্রেপ্তার ও নির্যাতন স্বাধীন গনমাধ্যমের জন্য বড় হুমকি। সত্য প্রকাশে বদ্ধপরিকর সাংবাদিকরা। কিন্তু আমলারা তা ভুলে যায়। দেশের কল্যাণে সত্য ও নিরপেক্ষভাবে বিভিন্ন অনিয়ম দূর্নীতির খবর জনগনের সামনে তুলে ধরাই সাংবাদিকদের কাজ। সত্য প্রকাশ করে একজন ডিসির রোষানলে পরতে হবে তা মানা যায় না। তাই কুড়িগ্রাম ডিসি সুলতানা পারভীনকে প্রত্যাহার ও তার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। অন্যথায় আরো কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান বক্তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি মোরর্শেদ শাহরিয়ার, প্রবীণ সংবাদিক ও প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, সাংবাদিক হলধর দাস, চ্যানেল ২৪ এর স্টাফ রিপোর্টার সঞ্জিত সাহা, বাংলা ট্রিবিউনের সাংবাদিক আসাদুজ্জামান রিপন, দৈনিক জনতার কামরুল ইসলাম কামাল, আমরা নরসিংদীবাসী সংগঠনের সাধারণ সম্পাদক তৌকির আহাম্মেদসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।