'করোনা নয়, আমরা মরবো ভাতে'

'করোনা নয়, আমরা মরবো ভাতে' এই স্লোগানে সন্তানদের নিয়ে খাবার চেয়ে মানববন্ধন করেছেন দিনমজুররা। মানববন্ধনে তারা সমাজের বিত্তবান মানুষ ও সরকারের কাছে ত্রাণ সহায়তার আবেদন করছেন। এ সময় এলাকার প্রায় তিন শতাধিক গরিব দুঃখী মানুষ এই মানববন্ধনে উপস্থিত ছিলেন।

বুধবার (১ এপ্রিল) সকালে ময়মনসিংহের ত্রিশাল কানিহারী ইউনিয়ন বালিদিয়া পৃর্বপাড়া গ্রামের বাসিন্দারা কালিরবাজার টু বরমা রাস্তার কৃষ্ণাচূড়া মোড়ে এ মানববন্ধন করেন দিনমজুররা। 

সাম্প্রতিক সময়ে বিশ্ব মহামারি নভেল করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশ সরকারের নির্দেশনায় সকল নাগরিক স্বাস্থ্য নিরাপত্তায় যার যার ঘরে অবস্থান করে করোনা সংক্রমণ প্রতিরোধে পদক্ষেপ নিয়েছেন। এই পদক্ষেপ ধনী-দরিদ্র সকলেই সাড়া দিয়ে নিজ গৃহে বন্দী হয়ে নিরাপত্তা নিয়ে রয়েছেন।

তাই কানিহারীর এই দিনমজুর মানুষগুলোও করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারের নির্দেশ পালন করে ঘরে বন্দী হয়ে আছেন। এখানে এই দিনমজুর মানুষগুলো রুজি রোজগার না করতে পেরে প্রায় অনাহারে দিন পার করছেন তারা। ছোট ছোট বাচ্চারাও খাবারে কষ্ট করছেন। বাচ্চাদের এই কষ্টের কথা চিন্তা করে রাস্তায় মানববন্ধন করে সরকারের কাছে ও সমাজের বিত্তবানদের কাছে ত্রাণ সহযোগীতা চাচ্ছেন তারা।