সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মিলন মারা গেছেন

সিরাজগঞ্জ-৩ (তাড়াশ, রায়গঞ্জ ও সলঙ্গা) আসনের সাবেক সংসদ সদস্য ও তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বর্ষীয়ান রাজনীতিবিদ ও বীর মুক্তিযোদ্ধা গাজী ম.ম আমজাদ হোসেন মিলন আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।  

রবিবার (১৮ এপ্রিল) বেলা ১১টা ৪০ মিনিটে এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকার বলেন, শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত হয়ে গত ১০ এপ্রিল এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন আমজাদ হোসেন মিলন। অবস্থার অবনতি হলে ওইদিনই তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেখানে আটদিন লাইফ সাপোর্টে জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করে রোববার তিনি মারা যান। আজ বাদ আছর তাড়াশ কেন্দ্রীয় ঈদগাহ মাঠে প্রথম জানাযা শেষে তার মরদেহ নেওয়া হবে গ্রামের বাড়ি মাগুড়া বিনোদ গ্রামে। সেখানে দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।  

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ বেসরকারি সাব সেক্টর কমান্ড ‘পলাশডাঙ্গা যুবশিবিরের’ সহকারী সর্বাধিনায়ক হিসেবে সরাসরি যুদ্ধে অংশ নেন।  

যুদ্ধ পরবর্তীকালে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মাগুড়াবিনোদ ইউনিয়ন পরিষদের দুইবার চেয়ারম্যান, তাড়াশ উপজেলা পরিষদের দুইবার চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়াও তাড়াশ মুক্তিযোদ্ধা সংসদের একাধিকবার কমান্ডের দায়িত্ব পালন করেন তিনি। সর্বশেষ ২০১৪ সালে উপনির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য সদস্য নির্বাচিত হন।