বগুড়ায় করোনায় একদিনে ৩ জনের মৃত্যু

বগুড়ায় করোনায় মৃত্যুর হার দিন দিন বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় জেলায় প্রাণঘাতি ভাইরাসে দুই নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে। এর আগের দিন জেলায় করোনায় দুইজনের মৃত্যু হয়েছে।

সোমবার দুপুরে তথ্যগুলো নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

তারা হলেন-গাবতলী উপজেলার গোলাবাড়ী গ্রামের জমিলা বেগম (৬৫), সদর উপজেলার উপশহরের জেসমিন খানম (৫০) শহরের সুলতানগঞ্জপাড়ার আব্দুর রউফ (৭০)। নিহতদের মধ্যে জমিলা বেগম শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল এবং জেসমিন ও আব্দুর রউফ টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

এছাড়াও গত ২৪ ঘন্টায় ১৭৩ নমুনার ফলাফল এসেছে তার মধ্যে নতুন করে ১৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। পরীক্ষা বিবেচনায়  আক্রান্তের হার ১০ দশমিক ৪০ শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৪০ জন। নতুন আক্রান্ত ১৮ জনের মধ্যে সদরের ১৭ জন। গাবতলীর বাসিন্দা একজন।

এর আগের দিন জেলায় ১৭০ নমুনায় ১৪ জন করোনায় শনাক্ত হয়েছিলেন। শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে ১৬৬টি নমুনার মধ্যে ১৭টি পজিটিভ এসেছে। টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতাল পিসিআর ল্যাবে ৭নমুনার মধ্যে একটি পজিটিভ এসেছে। এনিয়ে অত্র জেলায় করোনায় আক্রান্ত হলেন ১১ হাজার ৯৯০ জন এবং সুস্থতার সংখ্যা ১১ হাজার ১৩২ জন। এছাড়া নতুন করে ৩ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩০৪ জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৫৫৬ জন।

ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন বলেন, করোনায় আক্রান্তদের স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ বাড়িতে চিকিৎসা দেওয়া হচ্ছে। যদি কারও অবস্থা জটিল হয় তাহলে দ্রুত হাসপাতালে যোগাযোগ করতে বলা হয়েছে।