বরিশালে ভোটকেন্দ্রে ককটেল হামলা, বৃদ্ধ নিহত

বরিশালের গৌরনদীর খাঞ্জাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোট দিতে এসে মৌজে আলী মৃধা (৬৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন।  

সোমবার (২১ জুন) দুপুর ১৩টার দিকে জেলার গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী, নিহত বৃদ্ধর স্বজন ও পুলিশ সূত্রে জানা গেছে, গত দুইদিন আগে ঢাকা থেকে ছেলেদের সঙ্গে পছন্দের ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য প্রার্থী মো. ফিরোজ মৃধাকে ভোট দিতে আসেন কমলাপুর গ্রামের মৃত কাদের মৃধার ছেলে মৌজে আলী মৃধা। দুপুর ১২টার দিকে কমলাপুর ভোটকেন্দ্র থেকে তিনি (মৌজে আলী) ভোট দিয়ে বের হন।

মোরগ মার্কার প্রার্থী ফিরোজ মৃধার প্রতিদ্বন্দ্বী টিউবওয়েল মার্কার প্রার্থী মন্টু হাওলাদারের পক্ষে কয়েকজন জাল ভোট দেন। এর প্রতিবাদ করায় দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও বোমা হামলার ঘটনা ঘটে। এ সময় বোমার আঘাতে ঘটনাস্থলেই বৃদ্ধ মৌজে আলী নিহত এবং প্রার্থী ফিরোজ মৃধাসহ বেশ কয়েকজন গুরুতর আহত হন। আহতদের বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালসহ স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলিবর্ষণ করেছেন। দুপুর দুইটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত কেন্দ্রটিতে ভোটগ্রহণ বন্ধ রয়েছে।

বরিশালের রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান জানান, অপ্রাপ্তবয়স্ক একজন ওই কেন্দ্রে ভোট দিতে যায়। বিষয়টি ভোটগ্রহণকারীদের পক্ষ থেকে চ্যালেঞ্জ করা হয়। তখন স্থানীয়দের মধ্যে এই বিষয়টি নিয়ে বাগবিতণ্ডার এক পর্যায়ে ধাওয়া ও পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ হয়। প্রতিপক্ষের ককটেলের আঘাতে মৌজা আলী মৃধা আহত হন। পরে তাকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।  

এ ঘটনায় আহত হয়েছেন দু’জন বলেও জানান ডিআইজি আক্তারুজ্জামান