মমেকে করোনা ও উপসর্গ নিয়ে ৭ জনের সৃত্যু

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় সাত জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে তিনজন করোনায় ও চারজন উপসর্গ নিয়ে মৃত্যবরণ করেছেন।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে মমেক হাসপাতালের করোনা ইউনিটের ফোকালপারসন ডা. মহিউদ্দিন খান মুন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত সময়ের মধ্যে তাদের মৃত্যু হয়। করোনায় মৃতরা হলেন- ময়মনসিংহের ফুলবাড়ীয়ার শামসুল হক (৯০), মুক্তাগাছার জমিলা আক্তার (৭০), তারাকান্দার আব্দুল কুদ্দুস (৬০)। আর উপসর্গে মৃতরা হলেন- নেত্রকোনা সদরের আব্দুস সালাম (৪৫), শেরপুর শ্রীবর্দীর ওসমান গনি (৫৬), টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার মকবুল হোসেন (৬০) ও সাহেরা খাতুন (৮০)।

ডা. মুন জানান, বর্তমানে আইসিইউতে ১০ জনসহ হাসপাতালের করোনা ইউনিটে মোট ১০০ জন রোগী চিকিৎসাধীন আছেন। নতুন ভর্তি হয়েছেন ১১ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আটজন।

ময়মনসিংহ সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম বাংলানিউজকে জানান, গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ও এন্টিজেন টেস্টে ৩৮২টি নমুনা পরীক্ষায় ২৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। জেলায় শনাক্তের হার ৬ দশমিক ৫৫ শতাংশ। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৫৯৭ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ২০ হাজার ৩০৮ জন।