ভাসানচর থেকে পালানোর সময় ২৪ রোহিঙ্গা আটক

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে পালানোর সময় নারী, পুরুষ ও শিশুসহ ২৪ রোহিঙ্গাকে আটক করেছে এপিবিএন সিভিল টিম ও কোস্টগার্ডের সদস্যরা।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দিবাগত রাতে অভিযান চালিয়ে ভাসানচরের  উত্তর দক্ষিণ দিকের ১০ কিলোমিটার দূরে জঙ্গল থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃত রোহিঙ্গা হলো, এহসান উল্লাহ (২২), কিসমত আরা (২১), সুমাইয়া(৫) ,সেনোয়ারা (২৫), আকিফা আক্তার (৩), মোহাম্মদ  রাসেদ উল্লাহ (১০মাস), রিয়া মনি (৪) ,সিপা মনি(২), নূরুল আজিম (২৩), সৈকত আরা (১৮), নূরুল হাকিম (১০), মো. ইব্রাহিম (৩১) ,জামালিদা (২৬), আবদুল কাদের (৮) ,নূরকাইদা (৫), ফাতেমা (১০মাস) ,আলমরিজা (৭), মো.আলী (১৯) ,সেফায়েত উল্লাহ (২৮), হাসিনা (২৬) ,সুমাইয়া (৫) ,নয়ন (১২) এবং জান্নাতুল ফেরদৌস (৮)।

জেলা পুলিশ প্রশাসন সূত্র জানায়, তারা গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে পালানোর উদ্দেশ্যে গোপনে জঙ্গলে অবস্থান নেয় আটককৃত রোহিঙ্গারা। দালালের মাধ্যমে বোট যোগে চট্রগ্রামের উদ্দেশ্যে পালাতে তারা জঙ্গলে অবস্থান নেয়।

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো.শহীদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,  ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে পালানোর জন্য আটককৃতরা জঙ্গলে আবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে এপিবিএন ও কোষ্টগার্ডের সদস্যরা অবিযান চালিয়ে তাদের আটক করে। বৃহস্পতিবার গভীর রাতে চট্রগ্রামের উদ্দেশ্যে তারা রৗয়ানা হওয়ার কথা ছিলো।

পুলিশ সুপার আরও জানান, আটককৃতদের পুলিশের সহায়তায় ভাসানচরের শরলার্ত্রী ত্রান ও প্রত্যাবাসন কমিশনারের প্রতিনিধি ও ক্যাম্প ইনচার্জ (সিআইসি) অফিসে হস্তান্তর করা হয়। এ ঘটনায় আইনাগত ব্যবস্থা প্রক্রিয়ধীন রয়েছে।