কুষ্টিয়ায় বঙ্গবন্ধু জন্মশতবর্ষ উপলক্ষে লাগানো গাছ ভেঙে দিল দুর্বৃত্তরা

কুষ্টিয়া কুমারখালী উপজেলার বাগুলাট ইউনিয়নের দুধকুমরা গ্রামে অবস্থিত নিউ মডেল মাধ্যমিক বিদ্যালয়ের আঙিনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন ও বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে লাগানো ৩২টি মেহগনি গাছ ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা  । 


সোমবার (১৮ অক্টোবর) অনুমানিক রাত ১০টা হতে ভোর সাড়ে ৫টার মধ্যে যে কোন সময় এই ঘটনা ঘটে বলে জানা যায়। 


এ বিষয়ে কুমারখালী থানার অফিসার ইনচার্জ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর একটি লিখিত ডায়েরি ও অভিযোগ দায়ের করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম। 


অভিযোগ সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন ও মুজিব শতবর্ষ উপলক্ষে নিউ মডেল মাধ্যমিক বিদ্যালয়ের জায়গায় প্রায় ১ মাস পূর্বে সরকার প্রদত্ত ৩২টি মেহগণি ও ১টি আম গাছ রোপন করেন বিদ্যালয় কর্তৃপক্ষ। মোট ৩৩টি গাছের মধ্যে ৫টি মেহগনি গাছ উপড়িয়ে ফেলে ও ৫টি গাছ ভেঙে ফেলে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা। পরে স্থানীয়রা বিদ্যালয়ের কর্তৃপক্ষকে খবর দিলে তারা ঘটনাস্থলে এসে পরেরদিন ১২ অক্টোবর মঙ্গলবার কুমারখালী থানা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অজ্ঞাতনামা নিয়ে অভিযোগ দায়ের করেন। 


নাম প্রকাশ্যে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন জানান, বাগুলাট ইউনিয়নের দুধকুমড়া গ্রামের বিএনপি জামায়াত এবং সন্ত্রাসী সংগঠনের সন্ত্রাসী কার্যকলাপের সাথে জড়িত থাকে পিয়ার আলী ওরফে পিয়ো। তার ইন্ধনেও এই কাজ হতে পারে বলে জানিয়েছেন তারা। 


এ বিষয়ে তদন্তকারী অফিসার বাঁশগ্রাম পুলিশ ক্যাম্পের টু আইসি এএস আই ইমরান জানান, বিষয়টি নিয়ে তদন্ত চলছে। ঘটনার সাথে জড়িত যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে। 


এ ব্যাপারে নিউ মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম বলেন, ঘটনা ঘটার পর স্থানীয়রা আমাকে খবর দিলে আমি সরেজমিনে ঘটনাস্থলে যাই এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাথে কথা বলে থানা ও ইউএনও বরাবর অভিযোগ দায়ের করেছি।