শিবপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতিকে অব্যাহতি

আওয়ামী লীগের দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে গঠনতন্ত্র পরিপন্থি নানা অনিয়মের অভিযোগে নরসিংদীর শিবপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি হারুন-অর-রশিদ খানকে অব্যাহতি দেয়া হয়েছে।

সোমবার (৬ ডিসেম্বর) নরসিংদী জেলা আওয়ামী লীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব হোসেন এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ আলীর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ, অনৈতিকভাবে অর্থ আদায়, পদ বাণিজ্যসহ নানা অনিয়মের অভিযোগের ভিত্তিতে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক শিবপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি হারুন-অর-রশিদকে অব্যাহতি প্রদান করা হয়। সেই সাথে উপজেলা আওয়ামী লীগের ১নং সিনিয়র সহ-সভাপতি মহসিন নাজিরকে দলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব অর্পন করা হয়। বর্তমান সাধারণ সম্পাদক সামসুল আলম ভুইয়া রাখিলকে সাথে নিয়ে দলীয় কার্যক্রম গতিশীল করতেও উল্লেখ করা হয় চিঠিতে।

হারুন-অর-রশিদ খান দীর্ঘ ২৫ বছর যাবৎ শিবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি বর্তমানে শিবপুর উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যানও।

এ বিষয়ে জানতে চাইলে মো. হারুনুর রশীদ খান বলেন, আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটাক্ষ করে আমি নাকি বক্তব্য দিয়েছি, এমন অভিযোগ কেন্দ্রে জানিয়েছেন বর্তমান ও সাবেক সাংসদ। ২০১৯ সালে পুটিয়া ইউনিয়নের ত্রিবার্ষিক সম্মেলনে আমার বক্তব্যের একটি অংশ নেত্রীর কাছে উপস্থাপন করা হয়েছে। এ কারণে আমাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে অভিযোগ আমার বিরুদ্ধে করা হয়েছে, তা মিথ্যা। এটি আমার বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ।

তিনি আরও বলেন, তৃণমূলের আস্থাভাজন নেতা হিসেবে গত ২৫ বছর ধরে আমি উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছি। আজই আমি একটি আবেদন কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে পাঠাবো। আমার বিশ্বাস, নেত্রী আমার বিষয়টি পুনর্বিবেচনা করবেন। এই বিষয়ে আমি সংবাদ সম্মেলন করে সব জানাবো।