দেশে ২১ কোটি সাড়ে ৭২ লাখ ডোজ টিকা দেয়া শেষ

বৈশ্বিক মহামারি প্রাণঘাতী করোনা সংক্রমণ রোধে দেশে গত ২৪ ঘণ্টায় ৬ লাখ ৭৮ হাজার ৮ ডোজ টিকা দেয়া হয়েছে। তাদের মধ্যে প্রথম ডোজ দেয়া হয়েছে৯৭ হাজার ৭২৫ জনকে, দ্বিতীয় ডোজ ৪ লাখ ৬৬ হাজার ৫২৮ জনকে। এছাড়া বুস্টার ডোজ দেয়া হয়েছে ১ লাখ ১৩ হাজার ৭৫৫ জনকে।


এ নিয়ে সারাদেশে করোনার টিকা দেয়া হয়েছে ২১ কোটি ৭২ লাখ ৬৬ হাজার ৬০০ ডোজ। তাদের মধ্যে প্রথম ডোজের টিকা দেয়া হয়েছে ১২ কোটি ৫৫ লাখ ৮৮ হাজার ৭২১ জনকে, দ্বিতীয় ডোজের টিকা দেয়া হয়েছে ৮ কোটি ৭৩ লাখ ১০ হাজার ৭৪৬ জনকে ও বুস্টার ডোজ দেয়া হয়েছে ৪৩ লাখ ৬৭ হাজার ১৩৩ জনকে। দ্বিতীয় ডোজের অপেক্ষায় আছেন ৩ কোটি ৮২ লাখ ৭৭ হাজার ৯৭৫ জন।


মঙ্গলবার (৮ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও লাইন ডিরেক্টর (এইচআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় টিকা গ্রহণকারীর মধ্যে ৯৫ হাজার ৭০৫ জন শিক্ষার্থী রয়েছে। তাদের মধ্যে প্রথম ডোজের ১২ হাজার ২৩৮ জন ও দ্বিতীয় ডোজের ৮৩ হাজার ৪৬৭ জন শিক্ষার্থী। একইদিনে মোট টিকা গ্রহণকারীদের মধ্যে ৪৯৯ জন ভাসমান জনগোষ্ঠী দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন। এছাড়া ২৪ ঘণ্টায় প্রতি ১০০ জন রোগীর মধ্যে সংক্রমিত রোগীর সংখ্যা মাত্র দুই দশমিক ১৮ শতাংশ।