নড়াইলে বোরো ধান চাল সংগ্রহ অভিযান উদ্বোধন

চলতি বোরো মৌসুমে নড়াইলে কৃষকের আ্যপস’র মাধ্যমে সরাসরি কৃষকের কাছ থেকে বোরো ধান এবং চুক্তিবদ্ধ মিলারদের কাছ থেকে চাল সংগ্রহ অভিযান উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসন ও খাদ্য বিভাগের আয়োজনে সদর উপজেলা খাদ্য গুদামে ধান চাল চাল সংগ্রহ অভিযান উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: হাবিবুর রহমান।


সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, জেলা খাদ্য নিয়ন্ত্রক অনির্বাণ ভদ্র, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ রোকনুজ্জামান।


অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো: মনিরুল ইসলাম। সরকারকারিভাবে প্রতি কেজি ধানের দাম ২৭ টাকা এবং চালের দাম প্রতি কেজি ৪০টাকা নির্ধারণ করা হয়েছে। কৃষকরা সরাসরি সরকার নির্ধারিত এ দামে সরকারি খাদ্য গুদামে ধান এবং খাদ্য বিভাগের সঙ্গে চুক্তিবদ্ধ মিলাররা চাল বিক্রির সুযোগ পাবেন।


নড়াইল জেলা খাদ্য নিয়ন্ত্রক অনির্বাণ ভদ্র জানান, কৃষকের অ্যাপসের মাধ্যমে ও কৃষি বিভাগের করা কৃষক তালিকা থেকে বোরো ধান সংগ্রহ শুরু হয়েছে। সদর উপজেলায় এ মৌসুমে ৫হাজার ২১৩ জন কৃষকের অ্যাপসের মাধ্যমে আবেদন করেছেন। ধান চাল সংগ্রহ অভিযান চলবে আগামী ৩১ আগষ্ট পর্যন্ত।