সাংবাদিক হুমায়ূন কবীর বালুর ১৮তম শাহাদাৎবার্ষিকী

দৈনিক জন্মভূমির প্রতিষ্ঠাতা সম্পাদক, একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি শহিদ সাংবাদিক হুমায়ূন কবীর বালুর ১৮তম শাহাদাৎবার্ষিকী আজ সোমবার (২৭ জুন)।


২০০৪ সালের এদিন দুপুরে দৈনিক জন্মভূমি ভবনের প্রধান ফটকের সামনে সন্ত্রাসীদের বোমা হামলায় সাংবাদিক হুমায়ূন কবীর বালু গুরুতর আহত হন। পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।


দিবসটি উপলক্ষে দৈনিক জন্মভূমি ও রাজপথের দাবি পরিবার এবং মরহুমের পরিবারের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে দিবসের প্রথম প্রহরে দৈনিক জন্মভূমি ভবনে শহিদ হুমায়ূন কবীর বালুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন। সকাল সাড়ে ৯টায় নগরীর বসুপাড়া কবরস্থানে মরহুমের কবর জিয়ারত ও বাদ আছর আলহেরা জামে মসজিদে দোয়া মাহফিল।


এছাড়া বেলা পৌনে ১১টায় শহিদ সাংবাদিক স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ ও ১১টায় ক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।


খুলনা প্রেসক্লাবের সকল সদস্য ও ইউজার সদস্যদেরকে এসব কর্মসূচিতে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন ক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মামুন রেজা।