ফেসবুকে ব্যস্ত বাবা, বাথটাবে ডুবে মৃত্যু শিশুকন্যার

শিশুকন্যাকে বাথটাবে গোসল করতে বসিয়ে রেখে ফেসবুকে ব্যস্ত হয়ে পড়েন অস্ট্রেলিয়ার বাসিন্দা ডানিয়েল জেমস গ্যালাঘার। সেই বাথটবে ডুবেই মৃত্যু হয় শিশুটির।


২৬ বছরের যুবক ডানিয়েল জেমস গ্যালাঘার। শিশুকন্যা লিয়াকে বাথটাবে বসিয়ে গোসলকরাতে গিয়ে ফেসবুকে ব্যস্ত হয়ে পড়েন তিনি। আর তাতেই ঘটে বিপর্যয়। বাথটবে ডুবেই মৃত্যু হয় ছোট্ট লিয়ার।


প্রশাসন সূত্রে খবর, কন্যাকে বাথটাবে বসিয়ে পানির কলছেড়ে দেন ডানিয়েল। কিন্তু পানিছেড়ে রেখেই ধূমপান করতে বাইরে চলে যান তিনি। বাইরে গিয়ে ফেসবুকে ব্যস্ত হয়ে পড়েন। ৭ মিনিট পর হঠাৎ করেই তাঁর মনে পড়ে মেয়ের কথা। ফিরে এসে দেখেন বাথটাবে ভরে গিয়েছে পানি, আর তাতে উপুড় হয়ে পড়ে রয়েছে শিশুকন্যার নিথর দেহ। মুখে ফুঁ দিয়ে শিশুটিকে বাঁচানোর চেষ্টা করলেও সেই চেষ্টা সফল হয়নি।


কন্যাকে হত্যার অভিযোগে ডানিয়েলকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছে অস্ট্রেলিয়ার ব্রিসবেন কোর্ট। আদালতে দোষ কবুল করে নিয়েছেন ডানিয়েল। এই প্রথম নয়, আগেও কন্যাকে বাথটাবে রেখে অন্যত্র চলে গিয়েছিলেন তিনি। সেই ঘটনাকে কেন্দ্র করে স্ত্রীর সঙ্গে বিচ্ছেদও হয়ে যায় তাঁর। কিন্তু সে যাত্রায় কন্যার প্রাণ বেঁচে গেলেও এ বার এড়ানো গেল না অঘটন।


সূত্র: আনন্দবাজার