আখেরি মোনাজাতে শেষ হল বিশ্ব ইজতেমার প্রথম পর্ব

দুই হাত তুলে আত্মশুদ্ধি ও নিজ নিজ গুনাহ মাফ, দুনিয়ার সব বালা-মুসিবত, মুসলিম উম্মাহর শান্তি-ঐক্য, হেদায়েত, হেফাজত, রহমত, মাগফিরাত, নাজাত, দেশ ও বিশ্ব মানবতার কল্যাণ কামনায় আখেরি মোনাজাতে শেষ হল বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।


রবিবার (১৪ জানুয়ারি) সকাল ১০টা ২০ মিনিটের দিকে প্রথম পর্বের আখেরি মোনাজাত শেষ হয়। এর আগে সকাল ৯টা ৫৮ মিনিটে প্রথম পর্বের আখেরি মোনাজাত শুরু হয়।


আখেরি মোনাজাত পরিচালনা করেন তাবলিগ জামাতের কাকরাইলের শুরা সদস্য হাফেজ মাওলানা মুহাম্মদ জুবায়ের। আখেরি মোনাজাতের আগে সকালে ফজরের পরপর হেদায়েতি বয়ান করেন ভারতের মাওলানা আবদুর রহমান।


বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে দেশের বিভিন্ন প্রান্তের ধর্মপ্রাণ মানুষজন আসেন ইজতেমার মাঠে। লাখো মানুষে মুখরিত এই তুরাগতীরে অনেকে পৌঁছাতে না পেরে রাস্তাতেই আনেকে মোনাজাতে অংশ নেন। অনেকেই আবার খোলা মাঠে, যানবাহনে, বহুতল ভবন ও বাসার ছাদে থেকে আখেরি মোনাজাতে অংশ নেন। কষ্ট হলেও আক্ষেপ নেই তাদের।


আখেরি মোনাজাতে মুসল্লিরা দেশ, জাতি ও মানবতার জন্য দোয়া করেন। বিশ্ব শান্তি ও কল্যাণ চেয়ে মহান আল্লাহর দরবারে পাপ থেকে মুক্তির মিনতি জানান।


প্রথম পর্বে আখেরি মোনাজাতে অংশ নেয়া মুসল্লিরা ফিরছেন নিজ নিজ গন্তব্যে। অনেকেই ফিরবেন যোহরের নামাজের পর।


আগামী ২০ জানুয়ারি শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। আর শেষ হবে ২২ জানুয়ারি। ওই পর্বে অংশ নেবেন সাদ কান্ধলভির অনুসারীরা।