ভারতের একাদশে আসছে বড় পরিবর্তন!

নয়াদিল্লিতে প্রথম টি-টোয়েন্টিতে হারের ধাক্কা সামলে উঠতে পারেনি ভারত। নানা দিক থেকে সমালোচনার শিকার হচ্ছে রোহিত শর্মার দল। এই অবস্থায় আজ রাজকোটে দ্বিতীয় ম্যাচে টাইগারদের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। এই ম্যাচে হারলেই ভারতের হাত থেকে ফসকে যাবে সিরিজ।

তাই আজকের ম্যাচটি ভারতের কাছে বেশ গুরুত্বপূর্ণ। এমন ম্যাচের আগে একাদশ নিয়ে বেশ চিন্তাতেই আছে ভারত। কারণ দলের তরুণরা একদমই ব্যর্থ। ধারণা করা হচ্ছে আজকের ম্যাচে ঘটতে পারে বড়সড় বদল। জয়ের ধারায় ফিরতে কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ, দেখে নেওয়া যাক।

অধিনায়ক রোহিত শর্মা দিল্লিতে খুব বেশি ভালো করতে পারেননি। তবে তিনি একাদশে থাকছেন তাতে কোনো অনিশ্চয়তা নেই। গতম্যাচের মতোই তাকে সঙ্গ দেবেন শিখর ধাওয়ান।

তিন নম্বরে ব্যাট করতে নামেন লোকেশ রাহুল। ওপেনার হলেও টি-টোয়েন্টিতে তাকে তিন নম্বরেই মাঠে নামতে হচ্ছে। আগের ম্যাচে হালকা চমক দেখানো শ্রেয়াশ আইয়ার থাকবেন চার নম্বরে।

৫ নম্বরে ব্যাট করেন রিশাভ পান্ত। দিল্লিতে অভিষেক হওয়া শিবম দুবে আজ থাকবেন কিনা এটা নিয়ে অনিশ্চয়তা আছে। তার জায়গায় আজ মাঠে দেখা যেতে পারে মনীশ পান্ডেকে।

স্পিনার ক্রুণাল পান্ডিয়া। দিল্লিতে সাত নম্বরে ব্যাট করতে নেমে ৮ বলে করেছিলেন ১৫ রান। ওয়াশিংটন সুন্দরের সঙ্গে অসমাপ্ত সপ্তম উইকেটে ১০ বলে যোগ করেছিলেন ২৯ রান। তারা দুজনই আজ একাদশে থাকছেন তা নিশ্চিত।

ভারত স্পিন অ্যাটাকে ভরসা রাখছেন ওয়াশিংটন সুন্দর আর যুবেন্দর চাহালের উপরেই। দুজনই দিল্লিতে মোটামুটি সফল ছিলেন। তবে আজ পেস অ্যাটাকে পরিবর্তন আসছে।

পেসার দীপক দিপক চাহারকে একাদশে রাখা হলেও বাদ পড়ছেন খলিল আহমেদ। তার পরিবর্তে দলে আসছেন মুম্বাইয়ের ডান-হাতি পেসার শার্দুল ঠাকুর।

ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, রিশাভ পান্ত, শিবম দুবে/মনীশ পান্ডে, শ্রেয়াশ আইয়ার, ক্রণাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার, যুবেন্দর চাহাল ও শার্দুল ঠাকুর।