বাংলাদেশের দারুণ শুরু

প্রথম টি-টোয়েন্টিতে দারুণ জয়ের পর সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে দ্বিতীয় ম্যাচে নেমেছে বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে লিটন আর নাইম শেখের ব্যাটে দারুণ শুরু পেয়েছে টাইগাররা।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৬ ওভার শেষে বিনা উইকেটে ৫৪ রান তুলেছে বাংলাদেশ। ইতোমধ্যেই রিশাভ পান্টের ভুলে একটি জীবন পেয়েছেন লিটন দাস।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুরু হয় ম্যাচটি। এই ম্যাচে টস জিতে আগে বল করার সিদ্ধান্ত নিয়েছে ভারত।

রাজকোটের উইকেটকে বলা হয় ভারতীয় ক্রিকেটে সবচেয়ে ভালো ব্যাটিং উইকেটগুলোর অন্যতম। এই মাঠে আগে দুটি টি-টোয়েন্টি হয়েছে। একটিতে অস্ট্রেলিয়ার ২০১ রান তাড়া করে জিতেছিল ভারত। আরেকটিতে আগে ব্যাট করে ভারত করেছিল ১৯৬ রান।

পিচ রিপোর্টে সুনীল গাভাস্কার বললেন, এই ম্যাচেও যথারীতি উইকেট ব্যাটিং স্বর্গ। তার মতে, আগে ব্যাট করা দলের অন্তত ১৭০-১৮০ রান করা উচিত। তবে বৃষ্টির কারণে আউটফিল্ড কিছুটা ভারি থাকতে পারে বলে ধারণা তার।

সাইক্লোন মাহার প্রভাবে বুধবার সন্ধ্যায় প্রবল বৃষ্টি হয়েছিল রাজকোটে। পূর্বাভাসে বৃষ্টির শঙ্কা ছিল পরের দিনও। ভারত-বাংলাদেশ ম্যাচ নিয়ে তাই ছিল শঙ্কা। তবে বৃহস্পতিবার সকাল থেকেই শহরে আকাশ ছিল ঝকঝকে। পরে দিনজুড়ে রোদ-মেঘের খেলা চললেও আর বৃষ্টি হয়নি। ফুরফুরে বাতাসে উড়ে গেছে ম্যাচ নিয়ে সংশয়ও।