লিটন তান্ডবে ১১ ওভারেই খেলা শেষ

বিপিএলের পঞ্চম ম্যাচে সিলেট থান্ডার্সকে উড়িয়ে দিয়েছে রাজশাহী রয়্যালস। ৯২ রানের টার্গেটে খেলতে নেমে তা ৯ ওভার আর ৮ উইকেট হাতে রেখেই জিতে নেয় রাজশাহী।

শুক্রবার দিনের প্রথম ম্যাচে আগে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে সিলেট। রনি তালুকদার আর জনসন চার্লসের ওপেনিং জুটি থেকে আসে ৩৫ রান। রনি তালুকদার ১৯ রান করে রাসেলের শিকার হন।

পরের ওভারেই অরক কাপালির শিকার চার্লস। এই ওভারে জীবন মেন্ডিসকেও ফেরান কাপালি। এরপর আশা দেখাচ্ছিলেন মোহাম্মদ মিথুন আর মোসাদ্দেক হোসেন। তবে মিথুন ১৮ বলে ২০ রান করে বিদায় নিলে কিছুক্ষণ পর ২১ বলে ২০ রান করা মোসাদ্দেকও সাজঘরে ফেরেন। তাতে ৮১ রানে চলে যায় ৫ উইকেট।

এরপর বোর্ডে ১০ রান যোগ হতেই চলে যায় বাকি পাঁচটি উইকেট। অলক কাপালি তিনটি আর ফরহাদ রেজা ও রবি বোপারা নেন দুইটি করে উইকেট।

৯২ রানের টার্গেটে খেলতে নেমে প্রথম ওভারেই ০ রানে বিদায় নেন হযরতুল্লাহ যাযাই। তবে এরপর সিলেটের বোলারদের ওপর দিয়ে বয়ে যায় লিটন ঝড়। তাকে যোগ্য সঙ্গ দেন আফিফ হাসান।

৩৯ বলে এই জুটি থেকে আসে ৬২ রান। আফিফ ২৫ বলে ৩০ রান নবীনের শিকার হন। তবে অন্যপ্রান্তে তাণ্ডব চালিয়ে যান লিটন দাস। তার ব্যাটে রাজশাহীর ম্যাচ জিততে খরচ হয় ১০ ওভার ৫ বল।

লিটন দাস ৭ চারে ২৬ বলে ৪৪ রান করেন। শোয়েব মালিক ১১ বলে করেন ১৬ রান।