মানুষ যাই বলুক, আমার ইমান আছে: সাফা কবির

সম্প্রতি একটি রেডিও অনুষ্ঠানে ধর্মীয় বিষয়ে মন্তব্য করে ব্যপক সমালোচনার শিকার হয়েছিলেন ছোটপর্দার অভিনেত্রী সাফা কবির। কিন্তু তিনি এখন বলছেন, মূল বক্তব্য থেকে দূরে সরে যাওয়ার কারণেই ভুল বার্তা পৌঁছায় এবং তার ধর্ম বিশ্বাস নিয়ে প্রশ্ন উঠেছিল।

বিষয়টি নিয়ে আবারও কথা বলেছেন সাফা কবির। জনপ্রিয় অভিনেত্রী স্পর্শিয়ার উপস্থাপনায় একটি ইউটিউব সেলিব্রেটি শো’তে অংশ নিয়ে ওই ঘটনাকে নিছক ভুল বোঝাবুঝি হিসেবে উল্লেখ করেছেন।

সাফা কবির বলেন, ফেসবুক এমন একটা জায়গা, মানুষ সেখানে যা দেখে তাই বিশ্বাস করে। কোনো কিছু যাচাই করতে চায় না। আমি রেডিওতে যে শোটা করি সেটার নাম “লাভ টকস উইথ সাফা কবির”। আমাকে সাধারণত শ্রোতারা প্রেম ও ভালোবাসা বিষয়ক প্রশ্ন করেন। সেদিন আমার সেই শ্রোতা আসলে প্রশ্ন করেছিলেন, “আপনি কি বিয়ের পরকালে বিশ্বাস করেন? যদি করেন তাহলে...।

তিনি বলেন, আমি তার প্রশ্ন শুনে এতই বিব্রত হয়েছিলাম যে “বিয়ের” কথাটা বাদ দিয়ে তার প্রশ্ন শুনে উত্তর দিয়েছিলাম। উনি বিয়ের পরবর্তী জীবনের কথা ‘‘বিয়ের পরকাল’’ দিয়ে বোঝাতে চেয়েছিলেন। যা হোক, আমি এখন বলছি আমার তখন “বিয়ের” কথাটা বলা দরকার ছিল। আমি যেহেতু এখনো বিয়ে করিনি, তাই উত্তরে তাকে বলেছিলাম, এভাবে “যেটা আমি দেখি নাই ওটা আসলে কখনো বিশ্বাস করি না।” আমার আসলে তখন খুব রাগ লেগেছিল তার প্রশ্নটা শুনে।

এই অভিনেত্রী আরও বলেন, মানুষ আমাকে নাস্তিক বলুক আর যাই বলুক, আমার ইমান আছে। আমার বাবা-মা মুসলিম। আমি মুসলিম।

সাফা কবির অনম বিশ্বাস নির্মিত একটি ওয়েব সিরিজে কাজ করছেন। এ ছাড়া ঈদ উপলক্ষে নির্মিত কিছু নাটকের কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন।