এবার ভারতীয় ছবিতে মোশাররফ করিম

ভারতের পশ্চিমবঙ্গের পর্যটন মন্ত্রী ব্রাত্য বসুর ছবিতে কাজ করতে চলেছেন বাংলাদেশের তারকা মোশাররফ করিম। টাইমস অব ইন্ডিয়াকে বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক ব্রাত্য বসু নিজেই।

‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’ অনুষ্ঠিত হলো গত ২১ অক্টোবর সন্ধ্যায়, রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারের নবরাত্রি মিলনায়তনে। এই অনুষ্ঠানে এসেছিলেন নাট্যকার, নাট্য পরিচালক, অভিনেতা বসু। এই অনুষ্ঠানের ফাঁকে তিনি একটি ছবির পরিকল্পনা নিয়ে আলোচনা করেন ভারতের বাংলা ছবির আবির চট্টোপাধ্যায় আর বাংলাদেশের মোশাররফ করিমের সঙ্গে।

ছবির নাম ‘ব্যবধান’। বুদ্ধদেব গুহর ছোট গল্প ‘বাবা হওয়া’ আর ‘স্বামী হওয়া’ নিয়ে ছবির কাহিনি। এতে কেন্দ্রীয় চরিত্রে আছেন মোশাররফ করিম ও আবির চ্যাটার্জি। অন্য শিল্পীদের নাম এখনও চূড়ান্ত হয়নি। আগামী বছরের ফেব্রুয়ারিতে এর দৃশ্যধারণ শুরু হবে।

ব্রাত্য বসু সর্বশেষ তৈরি করেন ‘তারা’ চলচ্চিত্রটি, ২০১০ সালে। টাইমস অব ইন্ডিয়াকে তিনি বলেন, ‘প্রায় এক দশক পর আবার পরিচালনা করছি।’

মোশাররফ করিম এখন আছেন মালয়েশিয়া। সেখান থেকে তিনি বলেন, মাসখানেক আগে একটি ছবির ব্যাপারে ফোনে ব্রাত্য বসু আমার সঙ্গে আলোচনা করেছেন। এখনো কিছুই চূড়ান্ত হয়নি।