‘তোমার করোনা আছে কিনা, সেটা টেস্ট করিয়েছিলাম’

কোয়ারেন্টাইনে রয়েছেন অভিনেত্রী মিমি চক্রবর্তী। আর ঘরবন্দি থাকা অবস্থাতেই করোনার বিরুদ্ধে সচেতনতা প্রচার চালাচ্ছেন অভিনেত্রী।

শুক্রবার পোস্ট করলেন নিজের ছবি ‘বোঝেনা সে বোঝেনা’র একটি ভিডিও। তবে সেই ভিডিওতে একটু বদল ঘটিয়েছেন অভিনেত্রী। কোয়ারেন্টাইন ও করোনা নিয়ে সচেতনতার বার্তা দিয়েছেন ভিডিওয়।

‘বোঝেনা সে বোঝেনা’ ছবিতে একটি দৃশ্য ছিল যেখানে মিমি সোহমের রক্ত পরীক্ষা করাবে। সেই দৃশ্যটিকেই করোনা সচেতনায় প্রচার হিসেবে ব্যবহার করেন অভিনেত্রী। সেখানে দেখানো হয়েছিল সোহমের এচআইভি পরীক্ষা করিয়েছেন মিমি। সেই এইচআইভি এখানে হয়ে গিয়েছে করোনা।

অর্থাৎ ‘HIV টেস্টের রিপোর্ট’ হয়ে গিয়েছে ‘COVID-19 টেস্টের রিপোর্ট’। আর বিখ্যাত সংলাপ ‘তোমার এইডস আছে কিনা, সেটা টেস্ট করিয়েছিলেম’ হয়ে গিয়েছে ‘তোমার করোনা আছে কিনা, সেটা টেস্ট করিয়েছিলাম’।

এখানেই শেষ নয়। ভিডিওয় আরও একটু সংযোজন করেছেন মিমি। যদিও সেটিও সিনেমারই একটি দৃশ্য। কিন্তু এখানেও বদলে গিয়েছে সংলাপ। বলা হয়েছে, ‘সরকারের দেওয়া সব নিয়ম মেনে যদি ক’দিন বাড়িতে থাকতে পারো, তবেই আমার সাথে প্রেম কোরো। আর যদি না পারো, চললাম বস।’

মিমির এই ভিডিও ইনস্টাগ্রামে আসার পর থেকেই অনুরাগীদের লাইক ও কমেন্টের বন্যা বয়ে গিয়েছে। সবারই অভিনেত্রীর এই মজায় মোড়া সচেতনতার ভিডিওটি বেশ পছন্দ হয়েছে।