নরেন্দ্র মোদীকে একহাত নিলেন স্বস্তিকা

রবিবার রাত ৯টায় ৯ মিনিটের জন্য বাড়ির বৈদ্যুতিন আলো বন্ধ করে, মোমবাতি, বা প্রদীপ জ্বালানোর আহ্বান করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে প্রধানমন্ত্রীর এই বার্তার পক্ষে ও বিপক্ষে অনেকেই তাঁদের নিজস্ব মতামত জানাচ্ছেন। এবার এ বিষয়ে মুখ খুললেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়।

লকডাউনে এই সময়ে দেশের বহু মানুষের সঙ্গে অর্থ সংকটে পড়েছেন যৌনকর্মীরাও। সে প্রসঙ্গে অন্য একটি টুইটের লিঙ্ক দিয়ে শুক্রবার স্বস্তিকা মুখোপাধ্যায় একটি টুইট করেন। সেখানে প্রধানমন্ত্রীর এই মোমবাতি জ্বালানোর বার্তা নিয়ে প্রশ্ন তোলেন অভিনেত্রী।

লেখেন, ''প্রধানমন্ত্রী এই অন্ধকার সময়ে দেশবাসীকে ঐকবদ্ধ হওয়ার কথা বলেছেন। যাঁরা সেবা করছেন তাঁদের ধন্যবাদ জানানোর কথা বলেছেন। তবে এই সমস্ত মানষগুলোকে কোন শ্রেণিতে ফেলবেন? কোনও জাতি? নাকি নাগরিক? কোনও জল, টাকা না দিয়েই আশা করছেন তাঁরা আন্তরিকতা দেখিয়ে আলো জ্বালাবেন? ও যৌনকর্মীদের বেঁচে থাকার জন্য শুধু যৌনতাই প্রয়োজন। খুব খারাপ লাগছে।''

আরও একটি টুইটে স্বস্তিকা মুখোপাধ্যায় লিখেছেন, ''আমার বাড়িতে মোমবাতি নেই। আর আমি নিশ্চিত, আমার মতো অনেকই রয়েছেন, যাঁদের বাড়িতেও মোমবাতি নেই। তাহলে এখন সবাই মিলে বেরিয়ে মোমবাতি কিনে আনি।''

তবে শুধু স্বস্তিকাই নন, তাঁর মতো এমন অনেকই প্রধানমন্ত্রীর মোমবাতি জ্বালানোর বার্তা নিয়ে প্রশ্ন তুলেছেন। আবার অনেকেই রয়েছেন, যাঁরা প্রধানমন্ত্রীর এই বার্তার মধ্যেই পজিটিভিটি খুঁজে নেওয়ার পক্ষপাতী।