মিম-মেহজাবিনের না করে দেওয়া ছবিতে বাঁধন!

বলিউডের অন্যতম নির্মাতা বিশাল ভরদ্বাজ ‘খুফিয়া’ নামের একটি সিনেমা বানানোর উদ্যোগ নিয়েছেন।এই ছবিতে কাজের প্রস্তাব দেওয়া হয়েছিল বিদ্যা সিনহা মিম ও মেহজাবিন চৌধুরীকে। তবে তারা দুজনই না বলে দেন। দুই অভিনেত্রীরই একই মন্তব্য, ছবিটির গল্পের সঙ্গে নেতিবাচকভাবে জড়িয়ে আছে বাংলাদেশের নাম।


তবে সেই ছবিতেই না কাজ করতে চলেছেন আজমেরি হক বাঁধন। ‘রেহানা মরিয়ম নূর’-খ্যাত ঢাকাই অভিনেত্রী নাকি দিয়েছেন অডিশনও!


তবে এসব বিষয়ে একেবারেই মুখে কুলুপ দিয়েছেন বাঁধন। একটি সংবাদমাধ্যমকে তিনি বলেন, আসলে বলার মতো এখনও তেমন কিছুই হয়নি। যদি আমি এমন কোনও প্রজেক্টে অভিনয় করি এবং সেটা চূড়ান্ত হয়- তবে অবশ্যই জানাবো। কাজ করলে তো লুকোচুরির কিছু নেই।


এর আগে গত কোরবানির ঈদের আগে এক মেইল বার্তায় প্রথম প্রস্তাবটি আসে বিদ্যা সিনহা মিমের কাছে। এর কাছাকাছি সময়েই একই অফার পান অভিনেত্রী মেহজাবীন চৌধুরীও। মিমের মতো মেহজাবীনও প্রস্তাবটিতে সাড়া দেননি বলে নিশ্চিত করেছেন।

 

মেইলে মিমকে জানানো হয়, ‘খুফিয়া’ নামে বলিউডের একটি সিনেমায় তার স্ক্রিন টেস্ট করতে চান তারা। পরে কথা বলে জানতে পারেন, ঘটনা সত্যি। তবে কিছু দিন পরই ‘না’ করে দেন মিম। কারণ, তিনি মনে করছেন এর গল্পের সঙ্গে নেতিবাচকভাবে জড়িয়ে আছে বাংলাদেশের নাম। 


মেহজাবীন এ বিষয়ে বলেন, আমার কাছে মনে হলো, চলচ্চিত্র হিসেবে এটি বিতর্কিত কিছু হবে। চাইনি, জীবনের প্রথম চলচ্চিত্রে এমন ভুল রাজনৈতিক প্রেক্ষাপটে যুক্ত হতে।