বঙ্গমাতার জন্মদিনে মুক্তি পাবে অবন্তীর দুই গান

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবকে নিয়ে সংগীতশিল্পী অবন্তী সিঁথির কণ্ঠে গাওয়া ‘বঙ্গমাতা’ এবং ‘আমাদের বঙ্গমাতা’ শিরোনামে দুটি গান আজ মুক্তি পাবে।


‘সুজন হাজং অফিসিয়াল’ ইউটিউব চ্যানেলে মুক্তি পেতে যাওয়া ‘আমাদের বঙ্গমাতা’ গানটি লিখেছেন নেত্রকোনার বিরিশিরি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমির পরিচালক সুজন হাজং। গানটির সুর ও সংগীত করেছেন সুমন কল্যাণ। ইতোমধ্যে গানটির মিউজিক ভিডিও নির্মাণ সম্পন্ন হয়েছে বলেও জানান অবন্তী সিঁথি।


গানটি প্রসঙ্গে অবন্তী বলেন, আমার সৌভাগ্য যে আমি বঙ্গমাতাকে নিয়ে গান গাইতে পেরেছি। আমি কৃতজ্ঞ সুজন হাজং দাদা ও সুমন কল্যাণ দাদার কাছে। দুজনই আমার ওপর আস্থা রেখেছেন। গানের কথা ও সুর ভীষণ আবেগী এবং হৃদয় ছুঁয়ে যাওয়ারই মতো। গানটি গেয়ে আমি ভীষণ তৃপ্ত। আমার বিশ্বাস গানটি সবারই ভালো লাগবে।


সুজন হাজং বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী এবং কারাগারের রোজনামচা গ্রন্থে বঙ্গমাতার অসীম ত্যাগ ও সংগ্রামের কথা উল্লেখ করা হয়েছে। বঙ্গমাতার জন্মদিনে শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে লেখা এ গানটি শ্রোতাদের কাছে সমাদৃত হবে।


অবন্তী জানান, ‘বঙ্গমাতা’ শিরোনামে আরেকটি গান প্রকাশ পাবে আজ। গানটি লিখেছেন শেখ নজরুল, সুর করেছেন শোয়েব শিবলী, সংগীতায়োজন করেছেন ওয়াহিদ শাহীন।