কোপা আমেরিকার সেরা একাদশে নেই মেসি-কুতিনহো

এবারের কোপা আমেরিকার সবচেয়ে বড় তারকা ছিলেন লিওনেল মেসি। তারপরেই বড় তারকার খ্যাতিটা ছিল ব্রাজিলের ফিলিপ কুতিনহোর। তবে দুই তারকাই নিজেদের সামর্থের প্রমাণ রাখতে ব্যর্থ হয়েছেন। যে কারণে কোপার সেরা একাদশে পাননি জায়গা।

কোপায় এবার ৫ ম্যাচে একটি মাত্র গোল করতে পেরেছেন মেসি। তাও আবার পেনাল্টি থেকে। অবদান আছে শুধু একটি গোলে। বোঝাই যাচ্ছে সেমিকে নিয়ে যতটা উচ্চাশা ছিল তা তিনি পূরণ করতে পারেননি। তাইতো বাদ পড়লেন একাদশ থেকে।

তার পরিবর্তে স্ট্রাইকার হিসেবে দলে সুযোগ হয়েছে কলম্বিয়ার হামেশ রদ্রিগেজের। একাদশে জায়গা হয়নি বর্তমান সময়ের অন্যতম সেরা স্ট্রাইকার সার্জিও অ্যাগুয়েরো, গ্যাব্রিয়েল জেসুস, রবার্তো ফিরমিনো, লুইস সুয়ারেজ ও লউতারো মার্টিনেজের মতো তারকার।

তাদের পরিবর্তে একাদশে জায়গা হয়েছে ব্রাজিলের তরুণ স্ট্রাইকার ও আসরে সর্বোচ্চ গোল করা ব্রাজিলের এভারটন সোয়ারেস ও পেরুর পাওলো গেরেরো।

কোপার সেরা একাদশের গোলরক্ষক হিসেবে বেছে নেওয়া হয়েছে ব্রাজিলের অ্যালিসন বেকারকে। চারজন ডিফেন্ডারের মধ্যে সেন্টারব্যাক ও রাইটব্যাকও এসেছেন ব্রাজিল থেকে। ব্রাজিলের অধিনায়ক রাইটব্যাক দানি আলভেসের সঙ্গে জায়গা করে নিয়েছেন সেন্টারব্যাক থিয়াগো সিলভা।

বাকি দুই ডিফেন্ডার হিসেবে উরুগুয়ের সেন্টারব্যাক হোসে হিমেনেজ ও পেরুর লেফটব্যাক মিগুয়েল ট্রকো জায়গা পেয়েছেন। তিনজন মিডফিল্ডারের মধ্যে ব্রাজিলের প্রতিনিধিত্ব করছেন বার্সেলোনায় খেলা সেন্ট্রাল মিডফিল্ডার আর্থার মেলো। আর্থারের বার্সা সতীর্থ চিলিয়ান মিডফিল্ডার আর্তুরো ভিদালও জায়গা করে নিয়েছেন সেরা একাদশে। আরেক জায়গায় সুযোগ পেয়েছেন আর্জেন্টিনার লিয়ান্দ্রো পারেদেস।