কোয়ারেন্টাইন ভেঙে বান্ধবীর সাথে দেখা করতে গিয়ে বিপাকে রিয়াল তারকা

স্পেন সহ ইউরোপের যে কোনও দেশ থেকে সার্বিয়ায় ফিরলে এই মুহূর্তে ২৮ দিনের সেলফ কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। এমন অবস্থায় সেলফ কোয়ারেন্টারিন ভেঙে শাস্তির মুখে পড়তে পারেন সার্বিয়ান ফুটবল তারকা লুকা জভিচ।

স্পেন থেকে ফিরে নিজের বাড়িতে তাঁকে সেলফ আইসলেশনে থাকার নির্দেশ দেওয়া হলেও সম্প্রতি তিনি তা লঙ্ঘন করে বেলগ্রেড প্রদেশে বান্ধবীর সঙ্গে দেখা করতে যান বলে অভিযোগ। আর ঠিক সেই কারণে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে জভিচের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য।

তবে সূত্রের খবর শাস্তির হাত থেকে বাঁচতে এক্ষেত্রে নাকি অজুহাতের শরণাপন্ন হয়েছেন রিয়াল মাদ্রিদের তারকা ফুটবলার। স্থানীয় প্রশাসনকে জভিচ জানিয়েছেন বাড়ি থেকে বেরিয়ে তিনি ফার্মেসি গিয়েছিলেন ওষুধের খোঁজ করতে।

তবে সে যাই হোক, দিন দিন করোনা যখন পৃথিবীজুড়ে প্রসার লাভ করছে সে সময় সরকারি কিংবা স্থানীয় প্রশাসনের নির্দেশ অমান্য করে জভিচ যে ঘোর অন্যায় করেছেন, তা আর বলার অপেক্ষা রাখে না। ঘটনায় অভিযুক্ত ফুটবলারের জরিমানা হতে পারে বলে মনে করা হচ্ছে।

প্রশাসন সূত্রে খবর, ‘পুনরায় কোয়ারেন্টাইন ভাঙলে জভিচের জন্য অপেক্ষা করছে আরও কঠোর শাস্তি। প্রয়োজনে তাঁকে গ্রেফতার করাও হতে পারে। সমাজে সকলের জন্য আইন সমান, আর মানুষের জীবনের স্বার্থ জড়িয়ে রয়েছে যেখানে, সেখানে কোনওভাবেই সরকার নমনীয় হবে না।’