বার্সেলোনাকে চ্যাম্পিয়ন ঘোষণা করবে লা লিগা!

করোনাভাইরাসের কারণে মৌসুম শেষ করা সম্ভব না হলে লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে থাকায় বার্সেলোনাকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হতে পারে বলে আলোচনা হচ্ছে।

ফ্রেঞ্চ লিগ ওয়ানে মৌসুম বাতিল হওয়ায় পয়েন্ট তালিকার শীর্ষে থাকা পিএসজিকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে। লা লিগায় এমনটা হবে বলে ধারণা। যদিও দুইয়ে থাকা রিয়ালের সাথে বার্সার পয়েন্ট ব্যবধান মাত্র ২। এখনও মৌসুমের অনেক ম্যাচ বাকি। এই অবস্থায় মৌসুম শেষ করা সম্ভব নয়। তাই দ্রুতই এ বিষয়ে সিদ্ধান্ত নিতে মিটিংয়ে বসছে লা লিগা কর্তৃপক্ষ।

তবে বিষয়টা কিছুতেই মানতে পারছেন না রিয়াল মাদ্রিদের গোলরক্ষক থিবো কোর্তোয়া।

নিজের ওয়েবসাইটে লেখেন, আমরা বার্সেলোনার চেয়ে ২ পয়েন্ট পিছিয়ে, তাই এখনও আমাদের পক্ষে চ্যাম্পিয়ন হওয়া সম্ভব। যদি তারা প্রতিযোগিতা বাতিল করার সিদ্ধান্ত নেয় এবং বার্সেলোনাকে চ্যাম্পিয়ন ঘোষণা করে, আমার মতে এটা ঠিক হবে না। তারা আমাদের বিপক্ষে একটি ম্যাচ ড্র করেছে এবং একটিতে হেরেছে। আমরা তাদের দেখিয়েছি যে আমরাই সেরা দল। আমরা তাদের চেয়ে ২ পয়েন্টে পিছিয়ে ঠিকই, কিন্তু আমি অমন সিদ্ধান্ত মানব না।

উদাহরণ হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগের বিষয়টি তুলে ধরেন ২৭ বছর বয়সী এই গোলরক্ষক।

বুধবার বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দের নিজ নিজ অনুশীলন মাঠে করোনাভাইরাস পরীক্ষা করা হবে। এর পরের দিন ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন শুরু করবে বার্সেলোনার ফুটবলাররা। রিয়াল অনুশীলন শুরু করবে আগামী সোমবার থেকে।