পিএসজির রুদ্ধশ্বাস জয়ের দিনে নিষিদ্ধ নেইমার

বায়ার্ন মিউনিখের সাথে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে জয় ছিনিয়ে নিয়েছে পিএসজি। তবে এমন ম্যাচেও দুঃসংবাদ শুনতে হয়েছে তাদের।

বুধবার রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে ৩-২ গোলে হারানোর ম্যাচে জোড়া এসিস্ট করেছেন নেইমার।

তবে একইদিন আবার পেয়েছেন একটি দুংসংবাদও। ইউরোপ সেরার প্রতিযোগিতায় ভালো খেলার দিনে পেয়েছেন ঘরোয়া টুর্নামেন্ট ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিষেধাজ্ঞার খবর। পিএসজির হয়ে পরের দুইটি লিগ ম্যাচ খেলতে পারবেন না নেইমার।

গত শনিবার লিগ ম্যাচে লিলের কাছে ০-১ গোলে হেরেছে পিএসজি। সেই ম্যাচের একদম শেষদিকে লাল কার্ড দেখেন নেইমার। প্রতিপক্ষের খেলোয়াড় তিয়াগো দিয়ালোর সঙ্গে অযথাই বিতণ্ডায় জড়ানোর কারণে দ্বিতীয় হলুদ কার্ড দেখান রেফারি। ফলে মাঠ ছাড়তে হয় তারকে।

সাধারণত একই ম্যাচে দুই হলুদ কার্ড দেখার শাস্তি হলো এক ম্যাচের নিষেধাজ্ঞা। কিন্তু লিগ ওয়ান কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে, নেইমারকে তার কাজের জন্য দুই ম্যাচে মাঠের বাইরে থাকতে হবে।

গতকাল তিন মিনিটের মাথাতেই এগিয়ে যায় পিএসজি। নেইমারের পাস থেকে গোল করেন এমবাপ্পে। ২৮তম মিনিটে দলকে দ্বিতীয় গোল এনে দেন মার্কুনহোস। এবারও যোগানদাতা নেইমার।

৩৭তম মিনিটে এল চুপো মোতিংয়ের গোলে ব্য্যভধান কমায় বায়ার্ন। ম্যাচের ৫৭তম মিনিটে একা বল পেয়েও তা কাজে লাগাতে পারেনি নেইমার। ৩ মিনিট পরই থমাস মুলারের গোলে সমতায় ফেরে বায়অর্ন। তবে তা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা।

৬৮ মিনিটে দুর্দান্ত এক গোলে আবার পিএসজিকে এগিয়ে নেন এমবাপ্পে। শেষ পর্যন্ত আর কোনো গোল হয়নি।