বার্সাকে হারিয়ে শীর্ষে রিয়াল

বছরের শেষ এল ক্লাসিকোতে বার্সেলোনাকে ২-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এতে করে লা লিগার পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে দলটি। আর তিনে নেমে গেছে বার্সা।

শনিবার রাতে করিম বেনজেমা ও ভিনিসিয়াস জুনিয়র গোল করেন রিয়ালের হয়ে। বার্সার গোলটি অআসে মিনগুয়েজার পা থেকে যদিও শেষ মিনিটে বার্সার একটি শট বারে লেগে না ফিরলে গল্পটা অন্যরকম হতে পারতো।

পুরো ম্যাচে বার্সার বলের দখল ছিল ৬৯ শতাংশ। কিন্তু বার্সার এই বলের দখল যে অর্থহীন, তা-ই যেন প্রমাণ করে দিয়েছে রিয়াল। ম্যাচে প্রতিপক্ষের পোস্ট লক্ষ্য করে বার্সা শট নিয়েছে ১৮টি, রিয়াল ১৪টি।

এর মধ্যে রিয়ালের দ্বিতীয় একটা শটও পেল জালের আশ্রয়। সময় তখন ২৮ মিনিট, বক্সের বাইরে ফ্রি-কিক পেল রিয়াল। টনি ক্রুসের শট বার্সার দুই ডিফেন্ডারের গায়ে লেগে ঢোকে জালে।

বিরতির পর বার্সা বদলে যায় ৪-৩-৩ ছকে। সেটির ফলই কিনা বার্সা পেল ৬০ মিনিটে। মেসির পাস ধরে বাঁ দিক থেকে ক্রস করেন জর্দি আলবা, কোনোরকমে তাতে পা ছুঁইয়ে গোল করেন ডিফেন্ডার অস্কার মিনগুয়েজা।

দু’দলই এরপর কিছু সুযোগ পেয়েছে। তবে কেউই কাজে ললাগাতে পারেননি। উল্টো ৯০ মিনিটে লাল কার্ড দেখেন কাসেমিরো।

রিয়াল মাদ্রিদ ও আতলেতিকো মাদ্রিদ দুই দলেরই পয়েন্ট ৬৬, যদিও আতলেতিকো ম্যাচ খেলেছে রিয়ালের (৩০ ম্যাচ) চেয়ে একটি কম। বার্সেলোনার পয়েন্ট ৩০ ম্যাচে ৬৫। আতলেতিকো কাল রাতে খেলবে রিয়াল বেতিসের বিপক্ষে।