তৃতীয় মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাভরে স্মরণ তারামন বিবিকে

বীর প্রতীক তারামন বিবির তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ। তার প্রয়াণ দিবসে প্রথমবারের মতো কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন উপজেলা প্রশাসনে বিভিন্ন স্তরের কর্মকর্তারা।


বুধবার (১ ডিসেম্বর) তারামন বিবির তৃতীয় মৃত্যুবার্ষিকীতে কুড়িগ্রামের রাজীবপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে তার পারিবারিক কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা কবর জিয়ারত ও মোনাজাত করা হয়।


২০১৮ সালের ১ ডিসেম্বর নিজ বাড়িতে ৬১ বছর বয়সে মৃত্যু বরণ করেন বীর প্রতীক তারামন বিবি। 


শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত চক্রবর্তী, উপজেলা চেয়ারম্যান আকবর হোসেন হিরো, অফিসার ইনচার্জ মোজাহারুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডার বেলাল সরকার,বীর মুক্তি যোদ্ধা আব্দুস সবুর ফারুকী সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।


তারমন বিবির পুত্র আবু তাহের জানিয়েছেন প্রতিবছর পারিবারিক ভাবে কোরআন তেলাওয়াত ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উপজেলা প্রশাসন থেকে এই প্রথম তার মায়ের করবে শ্রদ্ধা জানানো হলো। তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তার মায়ের জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন।


রাজীবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত চক্রবর্তী বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা এই  স্বাধীন বাংলাদেশ পেয়েছি। তাই দেশের বীরদের সন্মান জানানো আমাদের নৈতিক দায়িত্ব। সেই দায়িত্ববোধের জায়গা থেকে প্রয়াত বীর প্রতীক তারামন বিবির কবরে সকলে মিলে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।