গৌতম বুদ্ধ অহিংসার বাণী প্রচার করেছেন: জিএম কাদের

গৌতম বুদ্ধ মানুষের কল্যাণে শান্তি প্রতিষ্ঠায় অহিংসা, মৈত্রী ও করুণার বাণী প্রচার করেছেন বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধ দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি।


শনিবার (১৪ মে) শুভ বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও ভালোবাসা জানিয়ে গণমাধ্যমে পাঠানো এক অভিনন্দন বার্তায় এ মন্তব্য করেন তিনি।


তিনি বলেন, 'অহিংসা পরম ধর্ম' গৌতম বুদ্ধের এই অমীয় বাণী শান্তিময় বিশ্ব প্রতিষ্ঠায় খুবই গুরুত্বপূর্ণ। ভয়-ভীতি, লোভ-লালসাকে উপেক্ষা করে মহামতি গৌতম বুদ্ধ মানুষের কল্যাণে শান্তি প্রতিষ্ঠায় অহিংসা, মৈত্রী ও করুণার বাণী প্রচার করেছেন। শান্তি ও সম্প্রতির মাধ্যমে কল্যাণময় সমাজ গঠনই ছিলো গৌতম বুদ্ধে অনন্য প্রচেষ্টা।


গোলাম মোহাম্মদ কাদের বলেন, মহামতি গৌতম বুদ্ধের জন্ম, বুদ্ধত্বলাভ এবং মহাপ্রয়াণের এর ঐতিহ্য বিজড়িত বৌদ্ধ পূর্ণিমা বিশ্বের সকল বৌদ্ধ ধর্মাবলম্বিদের কাছে অত্যান্ত পবিত্র ও সম্মানিত।


তিনি বলেন, দেশের বৌদ্ধ সম্প্রদায়ের কল্যাণে 'বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট' গঠন করে ইতিহাস হয়ে আছেন পল্লীবন্ধু। পল্লীবন্ধু সকল ধর্মের আচার-আচরণে সমান সুযোগ সৃষ্টি করেছিলেন।


জিএম কাদের বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে সবার সুখ, শান্তি ও সম্বৃদ্ধি এবং উজ্জল ভবিষ্যত কামনা করেন। পাশাপাশি বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বে সকল বোদ্ধাধর্মাবলম্বীদের প্রাণঢালা অভিনন্দন জানান তিনি।