উত্তরবঙ্গে কাঙ্ক্ষিত পঞ্চগড় এক্সপ্রেসের যাত্রা শুরু আজ

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আজ থেকে ঢাকা-পঞ্চগড় রেলরুটে সেমি ননষ্টপ পঞ্চগড় এক্সপ্রেসের উদ্বোধন হবে।শনিবার ঢাকা-পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বলে রেল সূত্রে জানানো হয়েছে।

এ উপলক্ষে উত্তরের পার্বতীপুর রেলস্টেশনটিকে নানা সাজে সাজানো হয়েছে। পঞ্চগড় রেলস্টেশনে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এবং রেলওয়ে উর্ধ্বতন কর্মকর্তা, জেলা প্রশাসক উপস্থিত থাকবেন।

উদ্বোধন শেষে দুপুর ১টা ৫৩ মিনিটে ঢাকার উদ্দেশ্যে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে যাবে। ঢাকা পৌঁছাবে রাত ১০টা ৩৫ মিনিটে।যাত্রাবিরতি ৭৯৪ ডাউন ও ৭৯৩ আপ উভয় পথে ঠাকুরগাঁও, দিনাজপুর, পার্বতীপুর রেলওয়ে জংশন থেকে ঢাকা বিমানবন্দরে যাত্রাবিরতি করবে।

ট্রেনটির আসন বিন্যাসে স্নিগ্ধা, এসি বার্থ/শোভন চেয়ার শ্রেণীর মোট ৮৯৬ থেকে ৮৭১টি আসনের ব্যবস্থা থাকবে। কোচ সংখ্যা ১২টি।রেল কর্তৃপক্ষ থেকে জানানো হয়, পঞ্চগড় থেকে ৫৯৩ কিমি রেলপথ পাড়ি দিয়ে স্বল্প সময়ে ঢাকা পৌঁছাবে। এতে সময় লাগবে প্রায় ৭ ঘন্টা।

ট্রেনটির টিকিট মূল্য সর্বনিম্ন শোভন ৫৫০ টাকা ও সর্বোচ্চ এসি বার্থ ১ হাজার ৮৯২ টাকা নির্ধারণ করা হয়েছে। এটি হবে বাংলাদেশের সর্ববৃহৎ পথ পাড়ির একটি উল্লেখ্যযোগ্য ট্রেন সার্ভিস।