খালেদার মুক্তির দাবিতে টানা ১২ দিন মানববন্ধন করবে বিএনপি

দুর্নীতির দুই মামলায় দণ্ডিত দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে টাকা ১২ দিন মানববন্ধন করবে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো। ১৫ থেকে ২৮ সেপ্টেম্বরের মধ্যে পালিত হবে কর্মসূচিগুলো। তবে মাঝে কেবল ২৩ সেপ্টেম্বর কোনো কর্মসূচি নেই।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

বলেন, চেয়ারপারসনের মুক্তির দাবিতে আমরা ধাপে ধাপে কর্মসূচি গ্রহণ শুরু করেছি।

ঘোষণা অনুযায়ী ১৫ সেপ্টেম্বর মৎস্যজীবী দল, পরদিন মুক্তিযোদ্ধা দল, ১৭ সেপ্টেম্বর তাঁতী দল, তার পরদিন অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স- বাংলাদেশের (এইবি), ১৯ সেপ্টেম্বর ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব), পরদিন যুবদল, ২১ সেপ্টেম্বর ওলামা দল, পরদিন মহিলা দল, ২৪ সেপ্টেম্বর কৃষক দল, পরদিন শ্রমিক দল, ২৭ সেপ্টেম্বর কৃষিবিদদের সংগঠন অ্যাব এবং সব শেষে ২৮ সেপ্টেম্বর স্বেচ্ছাসেবক দল এই মানববন্ধন করবে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের কারাদণ্ড নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান খালেদা জিয়া। বিএনপি আপিল করলে শুনানি শেষে উল্টো সাজা হয় দ্বিগুণ। এর মধ্যে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আরও সাত বছরের কারাদণ্ড হয় বিএনপি নেত্রীর।