শিশুদের প্রতি অন্যায়-অবিচার বরদাশত করা হবে না: প্রধানমন্ত্রী

শিশু নির্যাতনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। শিশুদের প্রতি কোনো অন্যায়-অবিচার বরদাশত করা হবে না। যারা শিশু নির্যাতন করবে তাদের অবশ্যই সাজা পেতে হবে।

শুক্রবার (১৮ অক্টোবর) বিকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেলের ৫৫তম জন্মবার্ষিকীর আলোচনা সভার বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

গত রবিবার সুনামগঞ্জে পাঁচ বছরের শিশু তুহিন মিয়াকে বীভৎসভাবে হত্যা করা হয়। তুহিনের এই হত্যাকাণ্ডে তার বাবা আবদুল বছির, চাচা আবদুল মছব্বির ও প্রতিবেশী জমসের আলীর নাম উঠে আসে। আর এই ঘটনায় তুহিনের মা মনিরা বেগমের দায়ের করা মামলায় এই তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

ওই ঘটনার দিকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী বলেন, এ ধরনের অন্যায়-অবিচার কখনোই বরদাস্ত করা হবে না। আজকে যারা এই ধরনের শিশু নির্যাতন বা হত্যা করছেন তাদের কঠোর থেকে কঠোর সাজা পেতে হবে, অবশ্যই পেতে হবে।

বঙ্গবন্ধু কন্যা বলেন, আমরা চাই আমাদের আর কোনো শিশু যেন নির্যাতনের শিকার না হয়। প্রতিটা শিশু যেন সুন্দরভাবে বাঁচতে পারে। আর প্রতিটা শিুর জীবন যেন অর্থবহ হয়, সেটাই আমাদের একমাত্র লক্ষ্য। শিশু যেন ঝুঁকিপূর্ণ কাজ না করে সেদিকে সবার লক্ষ্য রাখতে হবে।