ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতি নিখোঁজ

যার ফেইসবুক হ্যাক হওয়ার পর ধর্ম অবমাননার অভিযোগ তুলে ভোলার বোরহানউদ্দিনে সহিংসতা ঘটানো হয়েছে, সেই বিপ্লবচন্দ্র বৈদ্য শুভর ভগ্নিপতি ও তার দোকানের কর্মচারী নিখোঁজ জানিয়ে থানায় জিডি হয়েছে।

দুলারহাট থানার ওসি মিজানুর রহমান পাটোয়ারী জানান, শুভর ভগ্নিপতি বিধান মজুমদার (৩৫) ও তার দোকানের কর্মচারী সাগর (১৮) নিখোঁজ রয়েছেন বলে তাদের থানায় মঙ্গলবার দুপুরে এই জিডি করেছেন বিধানের বাবা বিনয় ভূষণ মজুমদার।

জানা যায়, দুলারহাট থানার রৌদের হাটে ‘মা জুয়েলার্স’ নামে বিধানের একটি দোকান রয়েছে। বিধান ও সাগর লালমোহন উপজেলার পশ্চিম চরউমেদ গ্রামের বাড়ি থেকে সোমবার সকালে সেই দোকানে যান। বিকেলে মাইক্রোবাসে করে কয়েকজন লোক বিধানের দোকানে গিয়ে একটি বেসরকারি টিভিতে সাক্ষাৎকার নেওয়ার কথা বলে ডেকে নেয়। তারা তার কর্মচারী সাগরকেও নিয়ে যায়। এরপর থেকে তারা নিখোঁজ রয়েছেন।

ওসি মিজানুর বলেন, তারা বেতার বার্তার মাধ্যমে দেশের সব থানায় খবর পাঠিয়েছেন। পুলিশ তাদের খুঁজছে।

শুভর ফেইসবুক আইডি ‘হ্যাক করে অবমাননাকর’ বক্তব্য ছড়ানোর পর ‘মুসলিম তাওহিদী জনতা’র ব্যানারে রোববার ভোলার বোরহানউদ্দিন উপজেলা শহরে সমাবেশ ডাকা হয়। সেখান থেকে পুলিশের সঙ্গে সংঘাতে জড়ায় কয়েকশ মানুষ। দফায় দফায় সংঘর্ষে এক মাদ্রাসাছাত্রসহ চারজন নিহত হন; আহত হন ১০ পুলিশসহ শতাধিক।