পিকেএসএফ অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: তথ্য প্রতিমন্ত্রী

দেশের অর্থনৈতিক অগ্রগতি ত্বরান্বিত করতে পল্লী কর্ম-সহায়ক ফাউণ্ডেশন (পিকেএসএফ) গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলে মন্তব্য করেছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। 

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের মিডিয়া বাজারে পিকেএসএফ উন্নয়ন মেলা ২০১৯ এর ' promoting microenterprise in Bangladesh : current status and future prospect ' শীর্ষক সেমিনারের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী বলেন, কর্মসংস্থানের মাধ্যমে দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যে বাংলাদেশ সরকার পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছে। পিকেএসএফ এর এই উন্নয়ন মেলা দেশের বিভিন্ন অঞ্চলের ক্ষুদ্র উদ্যোক্তাদের উৎপাদিত পন্যের সাথে সাধারণ মানুষকে পরিচয় করিয়ে দিতে প্রশংসনীয় অবদান রাখছে। 

প্রতিমন্ত্রী পিকেএসএফ এর প্রশংসা করে বলেন, হালদা নদীর পরিবেশ রক্ষায় গবেষণা পরিচালনা করার জন্য পিকেএসএফ এর সহযোগিতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে স্থাপিত হয়েছে দেশের প্রথম একক নদী ভিত্তিক গবেষণা কেন্দ্র Halda river Research Laboratory। অনলাইন ব্রান্ডিং ও অনলাইনে ক্ষুদ্র উদ্যোক্তাদের পন্য বিপননে ই- কমার্স সেবা চালু করেছে পিকেএসএফ । 'সু' পন্য নামে এ বিশেষ ই - কমার্স সার্ভিসটি আরও বিস্তৃত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে বলে তিনি জানান। 

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. ফজলে কবির বক্তব্য রাখেন এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. কাজী খলিকুজ্জামান আহমেদ।