খালেদার সঙ্গে দেখা করবেন ঐক্যফ্রন্টের ৫ নেতা

বিএনপির কারাবন্দি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের পাঁচ নেতা আগামী ১৮ অথবা ১৯ নভেম্বর সাক্ষাৎ করতে পারেন।

পাঁচ নেতার নামের তালিকা দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এআইজি প্রিজনস সুরাইয়া আক্তারের মাধ্যমে আইজি প্রিজনসের কাছে পাঠানো হয়েছে।

রবিবার (১৭ নভেম্বর) দুপুরে জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু এ সংক্রান্ত আবেদনপত্র পাঠিয়েছেন।

তিনি বলেন, কারাবন্দি তিনবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের জন্য জাতীয় ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দের প্রথম পর্বে পাঁচজনের নামের তালিকা প্রদান করা হয়েছে।

আবেদনপত্রে বলা হয়, সাবেক তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়া শারীরিকভাবে গুরুতর অসুস্থ। এরই পরিপ্রেক্ষিতে গত ২১ অক্টোবর স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের আট নেতা সাক্ষাৎ করেন। সাবেক প্রধানমন্ত্রী গুরুতর অসুস্থ বিধায় অত্যন্ত মানবিক কারণে স্বরাষ্ট্রমন্ত্রী ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির শীর্ষ নেতৃবৃন্দের সাক্ষাতের বিষয়ে সম্মতি জ্ঞাপন করেন।

প্রথম পর্বে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে যাচ্ছেন- জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরাম সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া ও জেএসডি সহসভাপতি তানিয়া রব।