বিএনপি মানুষের দুর্ভোগ নিয়ে রাজনীতি করে: কাদের

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি মানুষের দুর্ভোগ এবং গুজবের রাজনীতি করে। একই সাথে বিএনপি সড়ক পরিবহন আইন নিয়েও ষড়যন্ত্র করছে। 

মঙ্গলবার (২০নভেম্বর) দুপুরে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

সড়ক আইন বিষয়ে মন্ত্রী বলেন, এ আইন সড়কে শৃঙ্খলার জন্য করা হয়েছে। সড়কে যারা ধর্মঘটের ডাক দিয়েছে তাদের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকে এ সমস্যার সমাধান হবে। একই সাথে জনগনকে কষ্ট না দিতে শ্রমিকদের প্রতি আহবান জানান তিনি।  

লবণের গুজবের বিষয়ে তিনি বলেন, লবণের বিষয়টি ফেসবুকের একটি গুজব। এই গুজবে কান না দেয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশে লবণের যথেষ্ঠ পরিমাণে মজুত আছে। লবণের সংকট হবেনা।

এ সময় উপস্থিত ছিলেন,  আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপ মন্ত্রী এনামুল হক শামীম, সাংগঠনিক সম্পাদক ও নৌ-পরিবহণ প্রতি মন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, এ্যাড. অসীম কুমার উকিল এমপি, মির্জা আজম এমপি প্রমুখ।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের ১০ জন প্রভাবশালী নেতাদের মধ্যে অন্যতম। বঙ্গবন্ধুর রক্তাক্ত বিদায়ের পর ৪৪ বছরে বাংলাদেশের সবচেয়ে সাহসী ও সফল নেতা হিসাবে শেখ হাসিনার নাম উজ্জ্বল হয়ে থাকবে।   

তিনি আরও বলেন, শৃঙ্খলার সাথে থাকলে যে কোনো মুহূর্তে তারা সকল সুযোগ-সুবিধা ভোগ করতে পারবে। যারা শৃঙ্খলার বাইরে কাজ করবে তারা সকল কার্যক্রম থেকে বহিস্কৃত হবে। বর্তমান কমিটি হাত ধরে নোয়াখালী আওয়ামী লীগ আগের চেয়েও অনেক বেশি শক্তিশালী হবে। 

সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগ সভাপতি খায়রুল আনম সেলিম এবং প্রধান বক্তা ছিলেন একরামুল করিম চৌধুরী এমপি।

সম্মেলনে ওবায়দুল কাদের জেলা আওয়ামী লীগ সভাপতি পদে খায়রুল আনম সেলিম এবং সাধারণ সম্পাদক পদে একরামুল করিম চৌধুরী এমপির নাম ঘোষণা করেন।